ব্রেকিং:
বাংলাদেশ ও নেপালের পররাষ্ট্রমন্ত্রী বৈঠকে বসছেন আজ অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক সিভিল সার্জনসহ দু’জনের বিরুদ্ধে দুদকের মামলা কুড়িগ্রামে বিভিন্ন মামলায় নয়টি উপজেলায় গত ২৪ ঘণ্টায় সাত মাদক ব্যবসায়ীসহ আটক-২৫ আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় কলকাতার বর্ষীয়ান অভিনেতা তাপস পালের মৃত্যুতে সহকর্মীদের শোক

মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৬ ১৪২৬   ২৩ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
তাপস পালের মৃত্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের শোক আওয়ামী লীগের সংসদীয় দলের চতুর্থ সভা আজ লালমনিরহাট সরকারি শিশু পরিবারের ৮ম শ্রেণির এক ছাত্রী হুইল পাউডার খেয়ে আত্মহত্যার চেষ্টা দিনাজপুরের বোচাগঞ্জে মাদক ব্যবসায়ীদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলিতে নিহত-১ কলকাতার জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই
২৯৫

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে গুতেরেসের আহ্বান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

মিয়ানমারকে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

শনিবার নিউইয়র্কে এক বক্তৃতায় জাতিসংঘ প্রধান বলেন, রোহিঙ্গাদের সমস্যা সমাধানে মিয়ানমারের সঙ্গে কাজ করার জন্য সুরক্ষা কাউন্সিলের প্রয়োজন। এছাড়াও এই জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থারও উন্নয়ন ঘটাতে হবে। 

ইন্ডিপেন্ডেন্ট ইন্টারন্যাশনাল ফ্যাক্ট-ফাইন্ডিং মিশনের একটি প্রতিবেদনে জানানো হয়, মিয়ানমারে হত্যা, গণধর্ষণ, নির্যাতন, জোরপূর্বক বাস্তুচ্যুতকরণসহ অন্যান্য গুরুত্বপূর্ণ অধিকার লঙ্ঘনের প্রধান কারণ হচ্ছে দেশটির সামরিক বাহিনী। এই অত্যাচারের কারণে ২০১৭ সালে প্রায় সাত লাখ রোহিঙ্গাকে ওই দেশ থেকে পালিয়ে আসতে বাধ্য করা হয়। 

গুতেরেস বলেন, রোহিঙ্গার মুসলিমরা বর্তমানে বিশ্বের সবচেয়ে দুর্বল জনগোষ্ঠীতে পরিণত হয়েছে। তিনি সম্মান, মর্যাদা ও নিরাপত্তা বজায় রেখে রোহিঙ্গাদের তাদের নিজ বাসভূমিতে ফিরে যাওয়ার সুযোগ করে দেয়ার জন্য মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানান।

এই বিভাগের আরো খবর