ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫২৩ জনকে শনাক্ত করা হয়েছে। যা একদিনের আক্রান্তের পরিসংখ্যানে সর্বোচ্চ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪২ হাজার ৮৪৪ জনে দাঁড়িয়েছে।
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
রোববার থেকে গণপরিবহন চালুর প্রস্তুতি নিচ্ছে মালিক-শ্রমিকরা লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার ঘটনায় পররাষ্ট্রমন্ত্রীর দুঃখ প্রকাশ টেকনিশিয়ানসহ আরো ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার ঢাবি ছাত্রলীগ নেতার ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রংপুরে দোয়া মাহফিল মানবিকতার উজ্জল দৃষ্টান্ত সৃষ্টি করলেন লালমনিরহাটের এসপি আবিদা
৬১

লাইবেরিয়ায় ইসলামিক স্কুলে অগ্নিকাণ্ডে শিশুসহ ২৭ শিক্ষার্থী নিহত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

লাইবেরিয়ার রাজধানী মনরোভিয়ার পেয়নেসভিলে একটি ইসলামিক স্কুলে ভয়াবহ অগ্নিকাণ্ডে শিশুসহ ২৭ শিক্ষার্থী নিহত হয়েছে বলে জানা যায়।  

দেশটির পুলিশের মুখপাত্র মুসেস কার্টার জানান, অগ্নিকাণ্ডের শিশু শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে কোরআন পড়ছিল। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় কীভাবে, তা এখনো জানা যায় নি। দেশটির এই অগ্নিকাণ্ড থেকে দুই শিক্ষার্থীসহ এক শিক্ষক উদ্ধার হতে সক্ষম হয়েছেন।

অগ্নিকাণ্ডের এক প্রত্যক্ষদর্শী জানান, আগুনের শব্দে তিনি ঘুম থেকে জেগে ওঠেন এবং সবাই সাহায্যের জন্য এগিয়ে আসতে বলেন। আগুন এত ভয়াবহ ছিল যে, মনে হচ্ছিলো পুরে এলাকা লালবর্ণ ধারণ করেছে। 

দেশটির সরকারি কর্মকর্তাদের তথ্য মতে অগ্নিকাণ্ডে নিহত কয়েকজনের বয়স ১০ বছরের নিচে। তবে এর চেয়ে বেশি বয়সের শিশুও ছিল।

লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়াহ অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন এবং নিহতদের পরিবারের সঙ্গে দেখা করেন এবং সমবেদনা জ্ঞাপন করেন।

এক টুইট বার্তায় তিনি বলেন, রাতে পেয়নেসভিলে শহরের স্কুল ভবনটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ছেলেমেয়েদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

তিনি আরো বলেন, নিহতদের পরিবার এবং লাইবেরিয়ার সব মানুষের জন্য এটি সত্যিই একটি কঠিন সময়। এই ঘটনায় দেশের গোটা ইসলামিক কমিউনিটির কাছে গভীরভাবে দুঃখপ্রকাশ করছি।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর