শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
প্রতিবন্ধীদের নিয়ে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করার আহ্বান প্রধানমন্ত্রীর। আজ কুড়িগ্রাম হানাদার মুক্ত দিবস। আজ স্বৈরাচার পতন দিবস। ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু: বললেন পররাষ্ট্রমন্ত্রী। ‘বাংলাদেশ’ নামকরণের ৫০ বছর পূর্ণ হল।
৮৯

লালমনিরহাটে গাড়িতে মাইক নিয়ে গুজববিরোধী প্রচারণা

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

লবণের দাম বাড়ার গুজব ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে লালমনিরহাটের গ্রাম-গঞ্জের দোকানে ক্রেতার ভিড় বেড়ে যায়। অনেকেই বেশি দামে লবণ কিনতে শুরু করেন। এ গুজব থেকে জনগণকে সচেতন করতে গাড়িতে বসে মাইকিং করছেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম। 

মঙ্গলবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় আদিতমারী থানা ওসিকে গাড়িতে মাইক নিয়ে গুজব বিরোধী প্রচারণা চালাতে দেখা গেছে। 

জানা গেছে, পেঁয়াজের মতই লবণের সংকট সৃষ্টি হয়েছে। কয়েকদিন পর লবণ প্রতি কেজি দুইশ’ টাকায় কিনতে হবে। এমন গুজবে দুপুর থেকে লালমনিরহাটের প্রতিটি হাট-বাজার গ্রাম-গঞ্জের লবণের দোকানে ক্রেতাদের ভিড় বেড়ে যায়। অনেক বিক্রেতা লবণ বিক্রি বন্ধ করে গুদামে মজুদ শুরু করেন। এতে আতঙ্কিত হয়ে সাধারণ মানুষ ১৫ টাকা কেজি দরের খোলা লবণ ৪০/৫০ টাকা এবং প্যাকেটজাত লবণ একশ’ থেকে ১৪০ টাকা কেজি দরে কিনেছেন।

বাজারের এ অস্থির অবস্থা সৃষ্টির গুজব থেকে জনগণকে সচেতন করতে ইউনিয়ন পরিষদের মাধ্যমে মাইকিং করার নির্দেশনা দেন জেলা প্রশাসন। একই সঙ্গে হাট-বাজারগুলোতে পরিচালিত হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। গুজবে কান না দিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও স্ট্যাটাস দিয়েছেন জেলা প্রশাসক আবু জাফর ও পুলিশ সুপার এসএম রশিদুল হক। 

এদিকে গুজবে কান না দিতে নিজেই গাড়িতে মাইক লাগিয়ে গ্রাম-গঞ্জ হাট-বাজারে প্রচারণা চালাচ্ছেন আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম। 

তিনি বলেন, দেশে পর্যাপ্ত লবণ মজুদ রয়েছে। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী গুজব ছড়িয়ে লবণের দাম বৃদ্ধি করছে। এ গুজবে কান না দিয়ে আগের দামেই লবণ ক্রয় করুন। কেউ সংকট সৃষ্টির অযুহাতে অতিরিক্ত দামে লবণ বিক্রি করলে আইনশৃঙ্খলা বাহিনী বা প্রশাসনকে অবগত করুন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর