ব্রেকিং:
আজ ২৮ মে রংপুর মেডিকেলে কলেজে ১৭৮ নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা শনাক্ত। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু। তিনি জানান, আক্রান্তরা হলেন, রংপুরের কাউনিয়া-২, শালবন-৩, মুলাটোল-১, ধাপ, কাকলি লেন-১, পূর্ব গুপ্তপাড়া-১, মেডিকেল মোড়-১, ধাপ জেল রোড-১, সেনপাড়া-১, সদ্যপূষ্করনী ইউনিয়ন -১, জেলা পুলিশ-১ এবং কুড়িগ্রামের ফুলবাড়ি-১ জন। করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
৬৬

শতবর্ষপূর্তি উৎসব দ্রুত করার দাবিতে কারমাইকেল কলেজে মানববন্ধন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

উত্তরের অক্সফোর্ডখ্যাত কারমাইকেল কলেজের শত বর্ষপূর্তি অনুষ্ঠান না হওয়ায় ফুঁসে উঠেছে সাধারণ শিক্ষার্থীরা। অবিলম্বে শত বর্ষপূর্র্তি অনুষ্ঠানের নির্দিষ্ট তারিখ ঘোষণাসহ বর্ষপূর্তির নামে বিগত সময়ের দুর্নীতি ও অনিয়মের সুষ্ঠু তদন্তের দাবি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সাধারণ শিক্ষার্থী পরিষদের ব্যানারে আয়োজিত মানববন্ধন সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

কলেজের প্রজন্ম একাত্তর চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ২০১৬ সালের ১০ নভেম্বর কারমাইকেল কলেজ প্রতিষ্ঠার শতবর্ষ পূর্ণ হয়েছে। অথচ কলেজ প্রশাসন শতবর্ষপূর্তি অনুষ্ঠান আয়োজনের নামে ভর্তি, ফরম ফিলাপ, রেজিস্ট্রেশন, স্পন্সরসহ বিভিন্ন নামে-বেনামে প্রায় অর্ধ কোটি টাকা উত্তোলন করেছে। হাজার হাজার শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে। অথচ তিন বছরেও শতবর্ষের অনুষ্ঠান করেনি।

মানববন্ধনে দাঁড়ানো কারমাইকেল কলেজ ছাত্রলীগ শাখার সাংগঠনিক সম্পাদক পাভেল রহমান হিমেল বলেন, বারবার অধ্যক্ষ আসে চলে যাওয়া। কিন্তু শতবর্ষপূর্তির আর অনুষ্ঠান হয় না। বর্তমান অধ্যক্ষ অনুষ্ঠান আয়োজনের আশ্বাস দিলেও সাধারণ শিক্ষার্থীসহ কলেজের বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সাথে এ নিয়ে কোন আলোচনা করেনি। অথচ এই শতবর্ষ উৎসবের সাথে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের আবেগ জড়িয়ে আছে।

কারমাইকেল কলেজ শিক্ষার্থী পরিষদের আহবায়ক রেজওয়ান আহম্মেদ সৌধ্যের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী নাজমুল হাসান ফাহিম, মিলন মিয়া, আরাবিয়া হৃদয়, তানিয়া আহমেদ, ব্যবস্থাপনা বিভাগের ওমর ফারুক, তাসনিম সিনথি, প্রাণিবিদ্যা বিভাগের মারুফ হোসাইন প্রমুখ।

এসময় শিক্ষার্থীরা অবিলম্বে শতবর্ষপূর্তি উৎসবকে ঘিরে কলেজ প্রশাসনের কাছ থেকে তিন দিনের অনুষ্ঠান কর্মসূচির দাবি জানান। একই সাথে প্রতি বছর ১০ নভেম্বর কারমাইকেল কলেজ দিবস ঘোষণা ও প্রতিষ্ঠাতা লর্ড ব্যারণ স্মরণে অনুষ্ঠান আয়োজন করতে কলেজ প্রশাসনের কাছে দাবি তুলে ধরা হয়।

দীর্ঘ আড়াই ঘন্টার মানববন্ধন সমাবেশে কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন ছাত্রসংগঠন, সাংস্কৃতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন। সমাবেশ শেষে অধ্যক্ষ বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়। 

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর