• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
ভ্যাট রিটার্ন জমার সময় বাড়ালো ৯ জুন পর্যন্ত করোনা থেকে সুস্থ এক হাজারের অধিক পুলিশ সদস্য ব্রাজিলে হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে দুর্যোগে জনগণের পাশে থাকাই আওয়ামী লীগের ঐতিহ্য: কাদের আম্ফানে সুন্দরবন পূর্ব বিভাগের ক্ষয়ক্ষতি পৌনে দুই কোটি টাকা
৭২

‘শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে সরকার’

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৯  

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। এ প্রজন্মের শিক্ষার্থীরাই বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে উন্নত দেশের সারিতে দাঁড় করাবে। তাই সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে।

শনিবার বিকেলে খুলনা সরকারি মহিলা কলেজে বৃক্ষরোপণ, সাঁতার প্রশিক্ষণ, বাস উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মেধার লালন ছাড়া কোনো দেশ এগিয়ে যেতে পারে না। তাই প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে মেধার লালন জরুরি।

তিনি বলেন, সাঁতার শেখা একটি গুরুত্বপূর্ণ বিষয়। সব শিক্ষার্থীকে সাঁতার শিখতে হবে। পরিবেশ সংরক্ষণ ও দরিদ্র বিমোচনে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। সব শিক্ষার্থীকে তিনটি করে গাছ রোপণ করতে হবে। জনগণের ব্যাপক অংশগ্রহণে বৃক্ষরোপণ কর্মসূচিকে আরো জোরদার করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক, সামাজিকসহ সবক্ষেত্রে দ্রুত এগিয়ে যাচ্ছে। তাই সরকার সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে।

খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেনের সভাপতিত্বে উদ্বোধনীতে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিসি (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. সমীর রঞ্জন সরকার, শিক্ষক পরিষদের সম্পাদক খান আহমেদুল কবির (চাইনিজ), উদ্বোধন উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর মো. আব্দুল জব্বার, শিক্ষক তাপস কান্তি সমাদ্দারসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। এ সময় প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে কেক কাটেন।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর