সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

৩১

শিক্ষার সুষ্ঠু পরিবেশের দাবিতে বেরোবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০১৯  

শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার দাবিতে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) দুপুর ২ টায় মিছিলটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পার্কের মোড়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া, সাধারণ সম্পাদক নোবেল শেখ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সভাপতি পোমেল বড়ৃয়া, সাধারণ সম্পাদক মাহবুব আলমসহ ২ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিশবিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখ বলেন, পর্যাপ্ত শিক্ষক ও ক্লাসের অভাবে শিক্ষার্থীদের বছরের পর বছর সেজন জটের যাতাকলে ভুগতে হচ্ছে। তাছাড়া দীর্ঘদিন থেকে কর্মচারীদের আন্দোলনের কারণে অনেক বিভাগের ফলাফল দিতে দেরি হচ্ছে, স্থবিরতা দেখা দিয়েছে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমে। তিনি আরো বলেন, এর আগেও আমরা প্রশাসনকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিয়ে স্মারকলিপি দিয়েছিলাম কিন্তু কাজ হয়নি। তাই খুব শীঘ্রই এ সমস্যাগুলোর সুষ্ঠু সমাধান করে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে হবে। যদি তা না হয় তাহলে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে আরো দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সার্বিক বিষয়ে ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শান্তি শৃঙ্খলা ও শিক্ষার সুষ্ঠ পরিবেশ বজায় রাখার দাবিতে শাখা ছাত্রলীগ বদ্ধপরিকর। যারা বিশ্ববিদ্যালয়ে শান্তি শৃঙ্খলাকে বিনষ্ট করার চেষ্টা করছে তাদের হুশিয়ারি করে বলতে চাই সীমালঙ্ঘনকারীদের ছাড় দেয়া হবেনা।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর