বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

৩৮

শিল্পীদের সম্মান দিতে শিখুন: মৌসুমী

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

বাহিরাগত কারা? যারা শত শত ছবিতে অভিনয় করেছেন। যাদের সমিতির ভোটারের তালিকা থেকে বাদ দিয়েছেন তাদের বহিরাগত বানিয়ে দিচ্ছেন? তারাও শিল্পী, তাদেরও সম্মান দিতে শিখুন। আসন্ন শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে মিশা-জায়েদ প্যানেল অভিযোগ এনেছে মঙ্গলবার মৌসুমী বহিরাগতদের নিয়ে বিএফডিসিতে মিছিল ও শোডউন করেছে। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার সন্ধ্যায় মৌসুমী সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে সোমবার সন্ধ্যায় বিএফডিসিতে খল অভিনেতা ড্যানিরাজ কর্তৃক লাঞ্ছিত হন মৌসুমী। এ বিষয়ে মৌসুমী বলেন, সমিতি কী শিল্পীদের অসম্মান করার জায়গা? শিল্পীদের বড় চাওয়া হচ্ছে আত্মসম্মান। এই আত্মসম্মানের জন্যই তারা দিনের পর দিন নানা প্রতিকূলতা সত্বেও কাজ করে থাকেন। চলচ্চিত্রশিল্পী পরিচয় দিয়ে তারা সম্মানীত বোধ করেন। সেই সম্মান যদি নিজের ঘর থেকেই কেড়ে নেয়া হয় তাহলে বাইরের মানুষ কীভাবে সম্মান করবে? তাই শিল্পীদের অধিকার ও সম্মানের জায়গা ঠিক রাখতেই নির্বাচনে অংশ নেয়া।

২০১৯-২১ মেয়াদের শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে মিশা সওদাগরের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মৌসুমী। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা।

শিল্পী সমিতির এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন নায়ক ইলিয়াস কাঞ্চন। তিন সদস্যের আপিল বোর্ডের চেয়ারম্যান প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম খান। বাকি দুজন সদস্য হলেন পরিচালক সোহানুর রহমান ও রশিদুল আমিন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –