ব্রেকিং:
মিঠাপুকুরে ট্রাক ও ২ বাসের ত্রিমুখী সংঘর্ষে আহত ১৫ ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা সংগ্রহ, করোনার সংক্রমণ নেই মসজিদে জামাত ও জুমা বিষয়ে সিদ্ধান্ত নিতে ফের বৈঠকে ইসলামিক ফাউন্ডেশন(ইফা) আমার ঘরে আমার স্কুল` প্রোগ্রামে খুশি সবাই আগেই প্রস্তুতি গ্রহণ করেছি বলেই বাংলাদেশ ভালো আছে:স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
  • রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

সর্বশেষ:
ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা বজায় রাখতে আজ রবিবার (২৯ মার্চ) থেকে ‘সংসদ বাংলা টেলিভিশন’-এ ‘আমার ঘরে আমার ক্লাস’ অনুষ্ঠান প্রচার করতে শুরু করেছে সরকার আলিবাবা ফাউন্ডেশনের দেয়া তিন লাখ মাস্ক দেশে আসবে আজ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির দিনগুলোতে সীমিত আকারে ব্যাংকিং সেবা চালু রাখার সিদ্ধান্ত আজ রোববার থেকে কার্যকর হচ্ছে এবার মার্কিন কংগ্রেসের পাঁচ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়েছে করোনা মোকাবেলায় আরও সাড়ে ৬ কোটি টাকা ও ১৩০০০ টন চাল বরাদ্দ
১১৭

শিল্পী সমিতির নির্বাচন ১৮ অক্টোবর

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৯  

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২০ মেয়াদের নির্বাচন আগামী ১৮ অক্টোবর এফডিসিতে অনুষ্ঠিত হবে। 

বৃহস্পতিবার কার্যকরী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান চলতি কমিটির সভাপতি মিশা সওদাগর।

চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ২৪ মে। সমিতির গঠনতন্ত্রের ৮ নম্বর অনুচ্ছেদের (চ) অনুযায়ী, পূর্ববর্তী কার্যকরী পরিষদের মেয়াদান্তে অতিরিক্ত ৯০ দিনের মধ্যে অবশ্যই নির্বাচন হইতে হইবে।

সেই হিসেবে ২৪ আগস্টের মধ্যে ২০১৯-২০-এর নির্বাচন হওয়ার কথা থাকলেও হয়নি।

এ ব্যপারে বিদায়ী সাধারণ সম্পাদক জায়েদ খান জানান, নির্বাচন হচ্ছে একটি উৎসব। আর শোকের মাসে আমরা কোনো উৎসব করতে পারি না। যে কারণে গত মাসে নির্বাচনের তফসিল ঘোষণা করিনি। এছাড়া সভাপতি মিশা সওদাগর ১ মাসের বেশি সময় দেশের বাইরে ছিলেন।

জায়েদ খান আরো বলেন, ১৮ অক্টোবর শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসীল ঘোষণার বিষয়ে সভাপতি (মিশা সওদাগর) জানাবেন।

এ দিকে, আসন্ন নির্বাচনে চিত্রনায়িকা মৌসুমী সভাপতি পদপ্রার্থী হবেন বলে ইতোমধ্যেই ঘোষণা দিয়েছেন। তবে তার প্যানেলে অন্যান্য পদে কে থাকবেন সেটি এখনো জানা যায়নি।

এর আগের নির্বাচনে ২১টি পদের বিপরীতে মোট ৫৭ প্রার্থী ছিলেন। ওই নির্বাচনে মিশা-জায়েদ খানের প্যানেল জয়ী হয়। এরপর ২০১৭ সালের ১২ মে শপথ গ্রহণ করে তাদের কমিটি। এরপর ২৫ মে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন তারা। 

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর