মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আড়ংয়ের ওয়াশ রুমে গোপনে ভিডিও করার ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট। ঢাকার উত্তর-দক্ষিণ সিটির ভোটে আইন-শৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবে ৬৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে ৩০ জানুয়ারি ভোর থেকে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত সব ধরনের বৈধ অস্ত্রবহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। চীনে অবস্থানরত আগ্রহী বাংলাদেশিদের দেশে আনার জন্য বেইজিংকে চিঠি দিয়েছে ঢাকা। আগ্রহী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনার লক্ষ্যে তৎপরতাও শুরু করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মাদকের অপব্যবহারের বিরুদ্ধে বিপ্লব করতে শিক্ষার্থীদের- রাষ্ট্রপতি।
৪৯

শিশু অধিকার সুরক্ষায় নানা পদক্ষেপ নিয়েছে সরকারঃ প্রধানমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

ডিজিটাল মাধ্যমে যুক্ত করে শিক্ষাকে আরো আধুনিক করা হচ্ছে - বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহে, বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজিত অনুষ্ঠানে এ কথা জানালেন প্রধানমন্ত্রী।

আজ সকালে, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে, বাংলাদেশ শিশু একাডেমী আয়োজিত বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৯ উদযাপন উপলক্ষে, বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে বক্তব্য প্রদানকালে তিনি বলেন, “শিশুদের অধিকার সুরক্ষায় নানা পদক্ষেপ নিয়েছে সরকার।“ সন্ত্রাস ও দুর্নীতি থেকে মুক্ত রেখে মানবিক হিসেবে শিশুদের গড়ে তোলার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের ভালোবাসতেন, সর্বোপরি মানুষকে ভালোবাসতেন। তিনি দরিদ্র এবং অসহায়দের প্রতি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি আজীবন চেষ্টা করেছেন, বাংলাদেশের মানুষ যেন একটু সুন্দর জীবন পায়। জাতির পিতা শিখিয়েছিলেন শুধু ভোগে নয়, ত্যাগেই আনন্দ।“

তিনি আরো বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশু অধিকার রক্ষায় এতটাই সচেতন ছিলেন, যে তিনি ১৯৭৪ সালে শিশু অধিকার রক্ষা আইন প্রণয়ন করেছিলেন। তিনি একইসাথে প্রাথমিক শিক্ষা এবং নারী শিক্ষা অবৈতনিক করে দিয়েছিলেন, যেন মেয়েরাও সমান ভাবে শিক্ষা গ্রহণ করতে পারে। আমরা আমাদের সময়ে প্রতিবন্ধী ভাতা দেয়া শুরু করেছি, যেন প্রতিবন্ধী শিশুদের কে কেউ অবহেলা করতে না পারে।“

বক্তব্য প্রদান শেষে, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ শিশু একাডেমী আয়োজিত একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

এই বিভাগের আরো খবর