ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ১ হাজার ৮৮৮ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৮৭৫টি নমুনা পরীক্ষা করে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে ৩ হাজার ৭৭৫ জনের শরীরে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন। আজ বুধবার রংপুর মেডিকেল কলেজে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয় । নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১.৮০ শতাংশ। নিরাপদ ও কার্যকর ভ্যাকসিন পেয়ে যাব তার নিশ্চয়তা নেই- ফাউচি
  • বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৮ ১৪২৭

  • || ১১ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
রংপুরের পাঁচ নদীর পানি বিপৎসীমার উপরে: প্লাবিত হচ্ছে নতুন এলাকা বিএনপিতে ভাইপন্থীদের নিয়ে বিব্রত হাইকমান্ড শতবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ২০ কোটি টাকা খাবারের বিলের খবর ভিত্তিহীন- ঢামেক পরিচালক দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে- র‌্যাব ডিজি
৫৩

শীত উপেক্ষা করে জমে উঠেছে বাণিজ্য মেলা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

তীব্র শীতকে উপেক্ষা করে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২০ জমে উঠতে শুরু করেছে। প্রথম কয়েকদিন ক্রেতা সমাগম তেমনটা না হলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে তা বেড়েছে কয়েকগুণ। সেই সঙ্গে বিক্রয়কারী প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের আকর্ষণ করতে দিচ্ছে নানা অফার।
২৫তম এ মেলার ১৪তম দিন সোমবার বিকেল হতেই বাড়তে থাকে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়।

মেলা ঘুরে দেখা গেছে, দেশীয় পণ্যের দিকে ক্রেতার আগ্রহ বেশি। বাংলাদেশ পাটকল কর্পোরেশন, ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহায়তায় পাট পণ্যের বহুমুখীকরণ প্রতিষ্ঠান জেডিপিসি, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের সহায়ক সরকারি প্রতিষ্ঠান এসএমই ফাউন্ডেশনের নেয়া স্টলগুলোতে বেশ ভিড় দেখা যায়। পাট ও পাটজাত ব্যাগ, কুশন কভার, পিলো কভার, পর্দা, ওয়াল ম্যাট, টেবিল ম্যাট, পাটের তৈরি স্যুট, জুতাসহ বিভিন্ন পণ্য কিনতে হুমড়ি খেয়ে পড়ছে ক্রেতারা।
মিরপুর থেকে বাণিজ্য মেলায় এসেছিলেন গৃহিণী সোমাইয়া আক্তার। মেলা থেকে বাচ্চাদের জন্য খেলনা ও ঘরের জন্য ক্রোকারিজ পণ্য  কিনেছেন এই গৃহিণী। ডেইলি বাংলাদেশকে তিনি বলেন, প্রতি বছরই বাণিজ্য মেলায় আসি। অনেক কোম্পানির আর বিভিন্ন মানের জিনিস আসে দেখে কিনতে পারি।

এবার মেলায়  ১১২টি প্যাভিলিয়ন, ১২৮টি মিনি প্যাভিলিয়ন ও ২৪৩টি বিভিন্ন ক্যাটাগরির স্টল রয়েছে। ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে।

ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর