ব্রেকিং:
মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার পাঁচ রাজাকারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

সর্বশেষ:
সরকারি সফরে আজ কাতার যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ব্যবসায়ীরা ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার বিষয়টিকে পুঁজি করে দামে কারসাজি করছেন বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিনুর বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছে ইউক্রেনের বিপক্ষে রোনালদোর পর্তুগালের হার কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপের তৃতীয় ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।
১৩

শুধু আওয়ামী লীগ নয়, দুর্নীতিবাজদের তালিকা হচ্ছে বিএনপিতেও!

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৯  

ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে পদচ্যূতির মাধ্যমে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনে দুর্নীতি ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই তালিকায় রয়েছেন আওয়ামী লীগ, যুবলীগেরও একাধিক নেতা। এবার আওয়ামী লীগের সাথে সাথে বিএনপিতেও তালিকা হচ্ছে দুর্নীতিবাজদের। এমন তথ্য জানিয়েছে দলটির একটি নির্ভরযোগ্য সূত্র।

সূত্র বলছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ার‌ম্যান তারেক রহমান মনে করছেন, বিগত শাসনামলে সীমাহীন চুরি, দুর্নীতি ও লুটপাটের কারণে বিএনপি-জামায়াতের যথেষ্ট বদনাম হয়েছিল। যার প্রভাবে পরবর্তী নির্বাচনগুলোতে মুখ থুবড়ে পড়ে বিএনপি-জামায়াতের রাজনীতি। তাই এখনোই দলের দুর্নীতিবাজদের শায়েস্তা করতে হবে। দুর্নীতিগ্রস্থদের চিহ্নিত করতে এরই মধ্যে বিএনপির সিনিয়র নেতা ও বিএনপিপন্থি আইনজীবীদের সমন্বয়ে একটি কমিটিও গঠন করেছেন তারেক রহমান।

জানা যায়, দুর্নীতি বিরোধী সার্চ কমিটির প্রধান হিসেবে রয়েছেন স্বচ্চ রাজনীতিবিদ হিসেবে পরিচিত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসনে, নজরুল ইসলাম খান ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জম হোসেন আলাল। এছাড়া আইনজীবীদের মধ্যে রয়েছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

বিএনপির স্থায়ী কমিটির একটি সূত্র বলছে, তারেক রহমান দুর্নীতিবাজদের খুঁজে বের করতে ৬ সদস্যের একটি সার্চ কমিটি গঠন করেছেন। এই কমিটিকে বলা হয়েছে, আগামী এক মাসের মধ্যে বিএনপির মধ্যে থাকা দুর্নীতিগ্রস্থদের তালিকা করার জন্য। এরপর তাদের দেওয়া তালিকা পর্যালোচনা করে তারেক রহমান দ্রুতই দুর্নীতিগ্রস্থদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিবেন।

এ সম্পর্কে বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, দুর্নীতিগ্রস্থদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছে বিএনপি। এক্ষেত্রে দুর্নীতিগ্রস্থদের দলীয় পদ থেকে অপসারণসহ বড় ধরণের শাস্তির মুখোমুখি দাঁড়াতে হতে পারে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর