• বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
নিলুফার মঞ্জুরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক যে কোনো সময় ‘দ্বিতীয় ঝড়’ শুরু হবে: ডাব্লিউএইচও বাংলাদেশের তৈরী ৬৫ লাখ পিপিই গেল যুক্তরাষ্ট্রে করোনা: ব্রাহ্মণবাড়িয়ায় রোগীদের খাবার পাঠালেন জেলা প্রশাসক সরকারি নির্দেশনায় ঈদের নামাজ আদায়: মুসুল্লীদের ধন্যবাদ
৯২

শুভ জন্মদিন মাশরাফী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

মাশরাফি বিন মুর্তজা। এই নামের পরশ পাথরের ছোঁয়ায় নতুন করে প্রাণ ফিরে পেয়েছে বাংলাদেশের ক্রিকেট। ম্যাচের পর ম্যাচ, সিরিজের পর সিরিজ খেলে লাল-সবুজের দেশকে জিতিয়ে চলেছেন যিনি, আজ সেই মানুষটির জন্মদিন। আর এই সফল অধিনায়কের জন্মদিনে আমরা জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।

আজ শনিবার ৩৭ বছরে পা দিলেন মাশরাফি। ১৯৮৩ সালের ৫ অক্টোবর নড়াইলের চিত্রা নদীর পাড়ে জন্মেছিলেন এই তারকা ক্রিকেটার। কাকতালীয়ভাবে ছেলে সাহেলেরও জন্ম আজকের দিনেই। ২০১৪ সালে ঢাকায় জন্ম হয় মাশরাফি-সুমির প্রথম পুত্রের।

তবে মাশরাফি জন্মদিনের মতো উৎসব উদযাপনে অনাগ্রহী। কারণটাও অবশ্য খোলাসা করেছেন। প্রথম জন্মদিনের সময় ছিলেন নানাবাড়িতে। ওই সময় ধুমধাম করে দিনটি উদযাপন করেছিলেন তার মা। অনুষ্ঠান শেষ হওয়ার পর নানা মাকে ডেকে বললেন, ধরো তোমার ছেলে যদি ৭০ বছর বাঁচে, তাহলে ওর বয়স কমছে না বাড়ছে? মা মাথা নিচু করে বললেন কমছে। নানা তখন বললেন, তাহলে এভাবে উৎসব না করে গরিব-দুঃখীদের খাওয়াতে পারো, নফল নামাজ পড়তে পারো।

এরপর পরিবার থেকে আর কখনো মাশরাফির জন্মদিন পালন করা হয়নি। বড় হয়ে মাশরাফিও আর মায়ের ভাবনার বিপরীতে যাননি। তবে মাশরাফি তার জন্মদিনের আনুষ্ঠানিকতা এড়িয়ে গেলেও অন্যরা তো চুপ করে থাকেন না। এই দিনে তাই জন্মদিনের রাশি রাশি শুভেচ্ছায় কেটে যায় মাশরাফির দিন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাকে শুভেচ্ছায় সিক্ত করেন ভক্ত ও সতীর্থরা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নির্বাচন করে সংসদ সদস্যও নির্বাচিত হয়েছেন মাশরাফি ।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর