ব্রেকিং:
রংপুরে ভুয়া চিকিৎসক ও দালালসহ গ্রেফতার ৭ নীলফামারী এক চীনা নাগরিকসহ নতুন করে ৫ জন করোনা আক্রান্ত রংপুরে চিকিৎসক-পুলিশসহ করোনায় আক্রান্ত আরো ৪১ রংপুরে নকল পণ্য তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়েছে দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ১৫১ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৭ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন।
  • বুধবার   ০৮ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৭ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
একনেক সভায় ২৭৪৪ কোটি টাকার ৯ প্রকল্প অনুমোদন ডিজিটাল বাংলাদেশর সুফল এখন ভোগ করছি- মোস্তফা জব্বার করোনা: হেলিকপ্টারে ঢাকায় আনা হলো নীলফামারীর পৌর মেয়রকে পীরগাছায় জ্বীনের টাকার লোভে ভাইয়ের হাতে বোন খুন পীরগঞ্জে যৌতুকের জন্য স্ত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন
৭২

শুরু হলো সরকারি চাকরি প্রার্থীদের ডোপ টেস্টের কার্যক্রম

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৯  

মাদকাসক্ত হলে কেউ সরকারি চাকরি পাবে না-সরকারি এমন সিদ্ধান্তের প্রেক্ষাপটে সরকারি চাকরি প্রার্থীদের ডোপ টেস্ট কার্যক্রম শুরু করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

এ জন্য অধিদফতরের একটি পৃথক সেল খোলা হয়েছে। এরই মধ্যে ৩৭১ জন চাকরি প্রার্থীর ডোপ টেস্টও সম্পন্ন করা হয়েছে।

বৃহস্পতিবার অধিদফতরের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর শূন্য সহিষ্ণুতা নীতি বাস্তবায়নের প্রেক্ষাপটে চাকরিতে প্রবেশের সময় বাধ্যতামূলকভাবে মাদকাসক্তি নির্ণয়ে ডোপটেস্ট ব্যবস্থা প্রবর্তনের সরকারি সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের নিয়ন্ত্রাধীন কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে ডোপটেস্ট কার্যক্রম শুরু করা হয়েছে। এরই মধ্যে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের ৩৭১ জন চাকরি প্রার্থীর ডোপটেস্ট সম্পন্ন  হয়েছে এবং তা অব্যাহত আছে। 

বিজ্ঞান সম্মত পদ্ধতিতে সুসমন্বিত ডোপটেস্ট কার্যক্রম পরিচালনার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে এ সংক্রান্ত একটি সেল খোলা হয়েছে। অধিদফতর আশা করে ডোপটেস্ট প্রবর্তনের ফলে তরুণ সমাজ মাদক গ্রহণে নিরুৎসাহিত হবে এবং মাদকের আগ্রাসী ছোবল থেকে দেশের যুবসমাজ রক্ষা পাবে।

স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর