সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

৬৯

সংসদ সদস্য বাদলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

চট্টগ্রাম-৮ আসনের তিন বারের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা ও বর্ষীয়ান রাজনীতিক জাসদ নেতা মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকালে এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন তিনি। একই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

এর আগে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই সাংসদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

এ দিকে, মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ছাড়াও শোক জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সংসদ সদস্য বাদলের ছোট ভাই মনির খান বিষয়টি নিশ্চিত করে জানান, দুই বছর আগে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর থেকে গুরুতর অসুস্থ ছিলেন বাদল। হার্টেরও সমস্যা ছিল। দুই সপ্তাহ আগে নিয়মিত চেকআপের জন্য তাকে ভারতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

বাদলের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামে। তার বয়স হয়েছিল ৬৭ বছর। স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে আছে মঈনউদ্দিন খান বাদলের।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি ছিলেন বাদল। চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসন থেকে তিনি তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর