বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

সনাক রংপুরের নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন দুলু

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), রংপুর ২০০৪ সাল থেকে স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনা করে আসছে।

সনাক-এর গঠনতন্ত্র অনুযায়ী একজন সভাপতি ও একজন নারী ও একজন পুরুষসহ দু-জন সহ-সভাপতি সনাক-এর নেতৃত্বদান করে থাকে। সে অনুযায়ী প্রতিবছরে সনাকের নেতৃত্ব পর্যালোচনা করা হয় বা পরিবর্তীত হয়ে থাকে। গঠনতন্ত্র অনুযায়ী সনাকের সদস্যবৃন্দ চাইলে একজন সভাপতি ও সহ-সভাপতিদ্বয় ধারাবাহিকভাবে প্রতি এক বছর পূর্ণ হলে তাদের নেতৃত্ব ও কর্মকাণ্ড পর্যালোচনা ও মূল্যায়নের প্রেক্ষিতে পুন:রায় নির্বাচিত বা মনোনীত হবেন অথাবা কেউ স্থালাভিষিক্ত হবেন। এরই ধারাবাহিকতায় গত চার বছর সনাক রংপুরের সভাপতির দায়িত্ব পালন করেছেন মোশফেকা রাজ্জাক এবং গতকাল তার মেয়াদ পূর্ণ করেছেন।

গত ১ আগস্ট ২০১৯ তারিখে সনাক, রংপুরের নিয়মিত মাসিক সভার সিদ্ধান্ত অনুযায়ী নতুন সভাপতি নির্বাচিত হয় সনাক সদস্য সদরুল আলম দুলু। তিনি আজ ২২ অক্টোবর ২০১৯ তারিখ থেকে সনাক, রংপুরের সভাপতি হিসেবে আগামী এক বছরের জন্য দায়িত্ব গ্রহণ করেছেন। এ পদে তিনি সদ্য বিদায় সভাপতি মোশফেকা রাজ্জাক এর স্থলাভিষিক্ত হলেন। উল্লেখ্য, তিনি ইতোপূর্বে সনাক, রংপুরের প্রতিষ্ঠাতা আহবায়ক হিসেবে এ আন্দোলনকে নেতৃত্বদান করেছিলেন। তিনি একই সাথে মুক্তিযোদ্ধা ও রংপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এবং প্রবীণ সাংবাদিক। অন্যদিকে সনাক, রংপুরের বর্তমান সহ-সভাপতিদ্বয় দ্বিতীয় বছরের জন্য উক্ত পদে নির্বাচিত হয়েছেন তারা হলেন সহ-সভাপতি (পুরুষ) এ. এ. এম মুনীর চৌধুরী এবং সহ-সভাপতি (নারী) মাছুদা রহমান অনু।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর