শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

২৮

সবুজ নগরায়ণের উদ্যোগঃ চারা বিতরণে রংপুর মেট্রোপলিটন পুলিশ

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

গাছগাছালি শোভিত সবুজ নগরায়ণের লক্ষ্যে চারা বিতরণ কার্যক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)। রংপুর নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের বৃক্ষরোপণে উদ্বুদ্ধকরণ শীর্ষক সভায় হাতে হাতে তুলে দেয়া হয়েছে নানা প্রজাতির গাছের চারা।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে রংপুর নগরের তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে সামাজিক সচেতনতামূলক এই কার্যক্রমে অংশ নেন আরপিএমপির কর্মকর্তারা।

রংপুর নগরের মাহিগঞ্জ উচ্চ বিদ্যালয়ে চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরপিএমপি কমিশনার আবদুল আলীম মাহমুদ বলেন, ‘বিশ্বজুড়ে সবুজায়নের উপর গুরুত্ব দেয়া হচ্ছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদের সচেতন হতে হবে। জলবায়ুর পরিবর্তন, প্রাকৃতিক বিপর্যয়, নানা দুর্যোগসহ প্রতিকূল পরিবেশে আমাদের বসবাস নিরাপদ করতে গাছ লাগানোর বিকল্প নেই। চারপাশ সবুজে সবুজে ছড়িয়ে দিতে হবে। সবুজায়ন হবে আমাদের নগর।’

এ সময় তিনি বলেন, ‘রংপুরকে সবুজায়নের মাধ্যমে বসবাস যোগ্য করে গড়তে আমরা চারা বিতরণ কার্যক্রম শুরু করেছি। আমাদের বিশ্বাস সচেতন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা বৃক্ষরোপণ করবেন এবং আশপাশে যারা আছেন তাদেরকেও উৎসাহিত করবেন।

এর আগে সকাল থেকে নগরের তাজহাট উচ্চ বিদ্যালয় ও আজিজুল্লাহ উচ্চ বিদ্যালয়ে সহস্রাধিক শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়।

এতে আরপিএমপি’র উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মোত্তাকী ইবনে মিনাল, সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালি জোন) জমির উদ্দিন, স্টাফ অফিসার (মেট্রো কমিশনার) আল ইমরান হোসেন, মহানগর কমিউনিটি পুলিশিং সভাপতি ইদ্রিস আলী, কোতোয়ালি থানা কমিউনিটি পুলিশিং সদস্য সচিব আব্দুল কাদের দিদার, মাহিগঞ্জ থানা কমিটির সভাপতি আলমগীর চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামী ২৩ অক্টোবর পর্যন্ত চারা বিতরণের এ কর্মসূচি চলবে বলে জানিয়েছেন আরপিএমপির সহকারী পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) আলতাফ হোসেন। তিনি জানান, সামাজিক সচেতনতামূলক কার্যক্রমকে এগিয়ে নিতেই আরপিএমপির ৬টি থানার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে চারা বিতরণ কার্যক্রমের উদ্যোগ নেয়া হয়েছে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর