মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হবে আগামী মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে হাইকোর্টে তলব পাঁচ বছরের নিষেধাজ্ঞা তুলে নিয়ে বাংলাদেশিদের জন্য আমিরাতের শ্রমবাজার খুলে দেয়ার ইঙ্গিত যত চাপ থাকুক সড়ক পরিবহন আইন বাস্তবায়ন হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গ্রামীণফোনের পাওনার বিষয়ে আদেশ ২৪ নভেম্বর আরব আমিরাতের আরো বড় বিনিয়োগের প্রত্যাশা প্রধানমন্ত্রীর আবরার হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) আমলে নিয়ে পলাতক চার আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত
১০

সর্বকালের সেরা টি-টোয়েন্টি‌ একাদশে সাকিব

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

সময়টা মোটেও ভালো যাচ্ছে না দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা গোপন রাখার দায়ে নিষিদ্ধ হয়েছেন ক্রিকেট থেকে। মাঠে না থাকলেও ঠিকই আছেন সর্বকালের সেরা টি-টোয়েন্টি‌ একাদশে। এই একাদশ সাজিয়েছে ভারতের জনপ্রিয় ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকট্র্যাকার।

২০০৫ সালে যাত্রা শুরু করে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ টি-টোয়েন্টি। গত ১৫ বছরে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে বিভিন্ন সময়ে যারা মাঠ মাতিয়েছেন তাদের মধ্য থেকে সেরাদের বাছাই করে একাদশ সাজিয়েছে ক্রিকট্র্যাকার।

তালিকায় সাকিব আল হাসানরে পাশাপাশি আছেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান ও ভারতীয় দলপতি বিরাট কোহলি। সাবেক ও বর্তমান তারকাদের নিয়ে সাজানো একাদশে ভারতের আছেন দু’জন, পাকিস্তানের আছেন তিনজন, বাংলাদেশ-ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা- শ্রীলঙ্কা- নিউজিল্যান্ড ও আফগানিস্তানের একজন করে জায়গা পেয়েছেন। তবে সেই একাদশে জায়গা ক্রিকেটের অন্যতম শক্তিশালী দল অস্ট্রেলিয়ার কোন ক্রিকেটার। নেই টি-টোয়েন্টির ‘পাওয়ার হাউস’খ্যাত ওয়েস্ট ইন্ডিজের কোনো ক্রিকেটারও।

টি-টোয়েন্টির সর্বকালের সেরা একাদশঃ 
রোহিত শর্মা (ভারত), ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড), বিরাট কোহলি (ভারত), সাকিব আল হাসান (বাংলাদেশ), ইয়ন মর্গান (অধিনায়ক/ ইংল্যান্ড), শোয়েব মালিক (পাকিস্তান), শহীদ আফ্রিদি (পাকিস্তান), রশিদ খান (আফগানিস্তান), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), উমর গুল (পাকিস্তান) ও ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা)।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –