ব্রেকিং:
বৃহস্পতিবার থেকে রংপুরে শুরু হবে করোনার নমুনা পরীক্ষা দিনাজপুরের বিরামপুরে করোনা সন্দেহভাজন একব্যক্তির মৃত্যু করোনার প্রতিষেধক তৈরির পদ্ধতি জানালেন কুড়িগ্রামের অধ্যাপক কর্মহীন হয়ে পড়েছে পীরগাছার শতাধিক আদিবাসী পরিবার প্রয়োজনে সব স্টেডিয়ামে করোনা হাসপাতাল হবে: ক্রীড়া প্রতিমন্ত্রী
  • মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
বাঙালি বীরের জাতি, করোনার কাছে হার মানবে না: প্রধানমন্ত্রী করোনা নিয়ে বিভ্রান্তিকর তথ্য ও গুজব রটালে ব্যবস্থা: আইজিপি শুধুমাত্র করোনায় আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল করোনা পরিস্থিতি বিবেচনা করে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়
৮৬৮

সাঈদ খোকনের এপিএস ও হুইপের পিএকে দুদকে জিজ্ঞাসাবাদ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকনের সহকারী একান্ত সচিব (এপিএস) শেখ কুদ্দুস ও জাতীয় সংসদের হুইপ চট্টগ্রামের পটিয়া আসনের এমপি শামসুল হক চৌধুরীর পিএ এজাজ চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মঙ্গলবার সকালে তাদের জিজ্ঞাসাবাদ করেন দুদকের তদন্ত দল। জিজ্ঞাসাবাদে জিকে শামীমের ও তার ঠিকাদারি প্রতিষ্ঠান বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের যোগসাজসে বিষয়ে জানতে চাওয়া হয়।  

দুদক সূত্র জানায়, এজাজের অবৈধ সম্পদের খোঁজ করতে গিয়ে তার বাবা আব্দুল মালেক, বড় ভাই সুলতান উর রশীদ চৌধুরী এবং স্ত্রী সুরাইয়া আক্তারের সম্পদেরও খোঁজ নিচ্ছে সংস্থাটি। এরই মধ্যে বাংলাদেশ ব্যাংকে চিঠি দিয়ে তাদের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে দুদক। এ ছাড়া ভূমি অফিস, সাবরেজিস্ট্রি অফিসসহ সরকারি বিভিন্ন দফতরে চিঠি দিয়ে তার সম্পদের তথ্য নেয়া হচ্ছে।

দুদক জানায়, সরকার দলীয় হুইপ ও চট্টগ্রাম–১২ আসনের এমপি সামশুল হক চৌধুরীর পিএ নূর উর রশীদ চৌধুরী ওরফে এজাজ চৌধুরী পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকও। তার বিরুদ্ধে অবৈধ জুয়া ও ক্যাসিনো ব্যবসা, চাঁদাবাজি, মাদক ব্যবসা আর তদবির বাণিজ্য করে কোটি কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ আছে। তিনি চট্টগ্রামের ক্লাবগুলোতে চলা জুয়ার আসর থেকে প্রতিদিন বড় অঙ্কের অর্থ পেতেন বলেও অভিযোগ আছে দুদকের হাতে।

গতবছর ক্যাসিনো বিরোধী অভিযানের সময় গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে অবৈধ প্রভাব খাটিয়ে সরকারি কাজ নেয়ার অভিযোগ ওঠে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর