ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৭২৩ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো ১ হাজার ৫৪৫ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন করোনা রোগী। দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১১ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫৫৭ জনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণসহ মজবুত করে তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে তিন ইউপিতে চেয়ারম্যান পদে সাবেকরাই ফের নির্বাচিত নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত: কাদের হাতীবান্ধার দুই ইউপিতে নৌকা নিয়ে `বাবার চেয়ারে` বসলেন ছেলে নেতা-কর্মীদের সঙ্গে নিয়মিত সাক্ষাৎ করেও খালেদার গৃহবন্দির অভিযোগ!

সালমা-জাহানারাদের আইপিএল প্রস্তুতি 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০  

আগামী মাসে সংযুক্ত আরব আমিরাতের শারজাহতে অনুষ্ঠিত হবে নারী আইপিএল খ্যাত এই টি-২০ লিগ। তিন দলের এই আসরে গত বছর ভেলোসিটির হয়ে খেলেছিলেন জাহানারা আলম। প্রথমবার ডাক পাওয়া সালমাকে দলে টেনেছে ট্রেইলব্লেজারস।

গত ১০ অক্টোবর থেকে অনুশীলন করছেন জাহানারা। ১২ অক্টোবর থেকে যোগ দিয়েছেন সালমা। আজ প্রথমবার করোনা পরীক্ষার জন্য নমুনা দেবেন দুই ক্রিকেটার। ১৯ অক্টোবর আরেকবার নমুনা দেবেন তারা। ২১ অক্টোবর দুবাইয়ের বিমানে চড়বেন সালমা-জাহানারা।

প্রথমবার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশের টি-২০ অধিনায়ক সালমা। ডানহাতি এই অলরাউন্ডারের ব্যাটিংয়ের চেয়ে অফ স্পিনটাই এখন বেশি কার্যকর। অভিজ্ঞ এই ক্রিকেটার গতকাল সংবাদমাধ্যমকে বলেছেন, ‘যেদিন শুনেছি আইপিএলে যাচ্ছি, সেদিন থেকেই অনেক আনন্দ লাগছে। আমাদের দেশ থেকে গতবার প্রথম জাহানারার নাম গিয়েছিল। এবার আমার নাম এসেছে, খুব আনন্দ লাগছে যে এত বড় একটি আসরে খেলতে যাব।’

দুই নারী ক্রিকেটারের অনুশীলন পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে বিসিবির কোচ মাহবুব জাকিকে। মূলত পেস বোলিং কোচ তিনি। সর্বশেষ যুব বিশ্বকাপ বিজয়ী দলের বোলিং কোচ ছিলেন জাকি। ডানহাতি পেসার জাহানারা ও সালমাকে এত বড় আসরের জন্য প্রস্তুত করার চেষ্টাই করছেন তিনি।

গতকাল ম্যাচ পরিস্থিতি অনুযায়ী অনুশীলন করেছেন তারা। আজ বিসিবির প্রেসিডেন্টস কাপের বিরতির দিনে ফ্ল্যাডলাইটের আলোয় সুপার ওভার খেলার অনুশীলন করবেন সালমারা। গতকাল সংবাদমাধ্যমকে জাকি বলেছেন, ‘টুর্নামেন্টের চ্যালেঞ্জ নিতে ওরা প্রস্তুত। কাল (আজ) সুপার ওভার ধরে খেলবে। ওরা একে অপরের বিরুদ্ধে বোলিং, ব্যাটিং করবে। তারা ভালোই করছে। এই ধরনের অনুশীলন তাদের স্কিলে উন্নতি আনবে এবং চাপ সামাল দেওয়ার সামর্থ্য বাড়াবে।’

উল্লেখ্য, বাংলাদেশের এই দুই অভিজ্ঞ নারী ক্রিকেটার সুযোগ পেয়েছেন ভারতের উইমেন্স টি-২০ চ্যালেঞ্জ লিগে।