শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

৪৩

সেন্সরে আটকে গেল ‘মায়া: দ্য লস্ট মাদার’ চলচ্চিত্র

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের কর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্র। নাম ‘মায়া: দ্য লস্ট মাদার’। সরকারি অনুদানে নির্মিত এই চলচ্চিত্র পরিচালনা করেছেন মাসুদ পথিক।

সম্প্রতি সেন্সর বোর্ডে জমা পড়ে এই সিনেমা। তবে একাধিক ‘যৌনদৃশ্যে’ ও ‘আপত্তিকর’ সংলাপে আপত্তি জানিয়ে চলচ্চিত্রটিকে ছাড়পত্র দেয়নি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। বৃহস্পতিবার ছবিটি দেখার পর সেন্সর বোর্ড জানিয়েছে একাধিক ‘যৌনদৃশ্য’ ও ‘আপত্তিকর’ সংলাপ কর্তন সাপেক্ষে ছবিটি সেন্সর ছাড়পত্র পেতে পারে।

এই বিষয়ে শুক্রবার সন্ধ্যায় নির্মাতা মাসুদ পথিক বলেন, সেন্সর বোর্ড আমার সিনেমাটি দেখে প্রশংসা করেছে। তবে কয়েকটি দৃশ্য ও সংলাপ নিয়ে আপত্তি জানানো হয়েছে। আমরা সেন্সর বোর্ডকে সম্মান জানিয়ে সেগুলো সংশোধন করছি। যে বিষয়গুলোকে আপত্তিকর বলা হয়েছে সেগুলো সংশোধন করে আগামীকাল শনিবার আবারো সেন্সর বোর্ডে জমা দিব ‘মায়া দ্য লস্ট মাদার’। আশাকরি শিগগিরই সিনেমাটি মুক্তির অনুমতি পাবে।

সিনেমাটিতে অভিনয় করেছেন মুমতাজ সরকার (ভারত), প্রাণ রায়, জ্যোতিকা জ্যোতি, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, নারগিস আক্তার, লীনা ফেরদৌসী, দেবাশিষ কায়সার, ড. শাহাদাত হোসেন নিপু, আসলাম সানী ও মজিদ প্রমুখ।

এদিকে, চলতি বছর ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হয় ‘মায়া: দ্য লস্ট মাদার’ চলচ্চিত্রের শুটিং। ঢাকা ও নরসিংদীর রায়পুরায় টানা ৪০ দিন শুটিং শেষ করা হয়েছে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –