সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

২৬

সৈয়দপুরের বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

নীলফামারীর সৈয়দপুর উপজেলার ডাঙ্গারহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে ফিতা কেটে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। পরে অবিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন জেলা প্রশাসক। এতে উপজেলা নির্বাহী অফিসার গোলাম কিবরিয়া, উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল, বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রানবেশ চন্দ্র বাগচি, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বক্তব্য দেন। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আমিরুজ্জামান বকুলের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন প্রধান শিক্ষক শিবলি বেগম। 

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, নিঃসন্দেহে ডাঙ্গাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়টি আমাদের জন্য অনুকরণীয় হতে পারে। একজন মানুষের ইচ্ছে থাকলেই যে করা যায় সেটি করে দেখিয়েছেন এখানকার প্রধান শিক্ষক। শিক্ষার্থীরা এখান থেকে উপলদ্ধি করতে পারবে এবং শিখবে ও জানবে। 

প্রধান শিক্ষক শিবলি বেগম জানান, উপজেলা প্রশাসন, উপজেলা শিক্ষা অফিস, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি এবং শিক্ষকদের সহায়তায় ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ তৈরী করা সম্ভব হয়েছে। 

তিনি বলেন, মহান ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান স্বাধীনতা যুদ্ধ পর্যন্ত এবং ১৫আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে নির্মম ভাবে হত্যার করুণ চিত্র উপস্থাপন করা হয়েছে এই কর্ণারে।

একই অনুষ্ঠানে এবারের প্রাথমিক শিক্ষা সমাপনীতে অংশগ্রহনেচ্ছু ১৮জনকে বিদায় সংবর্ধণা জানানো হয়। শিক্ষার্থী-অবিভাবক ছাড়াও স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিগণ অংশগ্রহণ করেন এতে। 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর