ব্রেকিং:
বৃহস্পতিবার থেকে রংপুরে শুরু হবে করোনার নমুনা পরীক্ষা দিনাজপুরের বিরামপুরে করোনা সন্দেহভাজন একব্যক্তির মৃত্যু করোনার প্রতিষেধক তৈরির পদ্ধতি জানালেন কুড়িগ্রামের অধ্যাপক কর্মহীন হয়ে পড়েছে পীরগাছার শতাধিক আদিবাসী পরিবার প্রয়োজনে সব স্টেডিয়ামে করোনা হাসপাতাল হবে: ক্রীড়া প্রতিমন্ত্রী
  • মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
বাঙালি বীরের জাতি, করোনার কাছে হার মানবে না: প্রধানমন্ত্রী করোনা নিয়ে বিভ্রান্তিকর তথ্য ও গুজব রটালে ব্যবস্থা: আইজিপি শুধুমাত্র করোনায় আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল করোনা পরিস্থিতি বিবেচনা করে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়
৮৪

সৈয়দপুরে চলছে মাস্ক তৈরির ধুম     

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

সৈয়দপুরে প্রায় ২০টির মতো ক্যাপ তৈরির কারখানায় তৈরি হচ্ছে মাস্ক। সংক্রমণ ঠেকাতে কার্যকর এসব মাস্ক বাজারে সরবরাহ হচ্ছে খুবই কম মূল্যে।

সরেজমিনে দেখা যায়, সৈয়দপুর শহরের উপকণ্ঠে চৌমুহনী বাজার এলাকায় দেখা গেছে মাস্ক তৈরিতে ব্যস্ত শ্রমিকরা। দেলোয়ার হোসেনের কারখানায় চলছে ২০টি স্বয়ংক্রিয় মেশিন। ঐ মেশিনে মাস্ক তৈরি হচ্ছিল। তিনি বলেন, বাজারে ব্যাপক চাহিদা। আমরাও মনে করলাম মানুষের সেবায় কাজে লেগে পড়ি। আর তাই ক্যাপ তৈরি বন্ধ রেখে মাস্ক বানাচ্ছি। প্রতিদিন তার কারখানায় পাঁচ থেকে ছয় হাজার মাস্ক তৈরি হচ্ছে। পাইকাররা এসব নিয়ে যাচ্ছেন কিনে। ১৩ থেকে ২০ টাকায় এসব সরবরাহ করা হচ্ছে।

একই এলাকার কারখানার মালিক জাবেদুল হক মন্ডল নিজেই ডাইসে কাপড় কাটতে বসেছেন। নেট, রেক্সিন, সুতি কাপড়, টিসু ইত্যাদি উপকরণ দিয়ে মাস্ক বানাচ্ছেন তারা। জাবেদুল হক মন্ডল জানান, এত অর্ডার পাচ্ছি। তাই রাতদিন পরিশ্রম করতে হচ্ছে।

সৈয়দপুুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার বলেন, সৈয়দপুরের কয়েকটি কারখানায় মাস্ক তৈরি হচ্ছে। এটি অত্যন্ত ভালো উদ্যোগ।

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর