ব্রেকিং:
বাংলাদেশ ও নেপালের পররাষ্ট্রমন্ত্রী বৈঠকে বসছেন আজ অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক সিভিল সার্জনসহ দু’জনের বিরুদ্ধে দুদকের মামলা কুড়িগ্রামে বিভিন্ন মামলায় নয়টি উপজেলায় গত ২৪ ঘণ্টায় সাত মাদক ব্যবসায়ীসহ আটক-২৫ আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় কলকাতার বর্ষীয়ান অভিনেতা তাপস পালের মৃত্যুতে সহকর্মীদের শোক

বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
তাপস পালের মৃত্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের শোক আওয়ামী লীগের সংসদীয় দলের চতুর্থ সভা আজ লালমনিরহাট সরকারি শিশু পরিবারের ৮ম শ্রেণির এক ছাত্রী হুইল পাউডার খেয়ে আত্মহত্যার চেষ্টা দিনাজপুরের বোচাগঞ্জে মাদক ব্যবসায়ীদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলিতে নিহত-১ কলকাতার জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই

সৈয়দপুরে বাংলা ইশারা ভাষা দিবস পালিত 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

“ইশারা ভাষার প্রমিত ব্যবহার বাক-শ্রবন প্রতিবন্ধী ব্যক্তির অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় বাংলা ইশারা ভাষা দিবস-২০২০ পালিত হয়েছে।

আজ রবিবার ইমপ্রুভড এডুকেশন আইটকামস্ থ্র আর্লি চ্ইাল্ডহুড ডেভেলপমেন্ট সেন্টার্স ইন বাংলাদেশ (আইইও- ইসিডিসিবিডি) প্রকল্পের আওতায় সিডিডি ও ডিসিডাবিøউ এর সহযোগিতায় বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা সেলফ-হেলপ এন্ড রিহেবিলিটেশন প্রোগ্রাম-শার্প’এর আয়োজনে সৈয়দপুর শহরের বিমানবন্দর সড়কে শার্প শ্রবন প্রতিবন্ধী শিশু বিকাশ কেন্দ্রের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূর্নরায় কার্যালয় গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। 


সেলফ- হেলপ এন্ড রিহেবিলিটেশন প্রোগ্রাম-শার্প এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান আলহাজ্ব মো. মাহবুব-উল-আলমের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সৈয়দপুর প্রাথমিক অফিসার শাহজাহান মন্ডল, উপজেলা সমাজ সেবা অফিসার হাওয়া খাতুন, শার্প’র প্রশিক্ষণ সমন্বয়কারী মোস্তাহার-উল-আলম ও শ্রবন প্রতিবন্ধী শিক্ষার্থী হেনা তাবাসসুম সানা প্রমূখ। আলোচনা সভাটি সঞ্চালনা করেন শার্প এর আইইও - ইসিডিসিবিডি প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর শফিকুল আলম। র‌্যালি ও আলোচনা সভায় প্রতিবন্ধী শিশু, তাদের পরিবারের সদস্যবৃন্দ, সাংবাদিক, এনজিও শার্প’র কর্মকর্তা-কর্মীরা অংশ নেয়। 

এই বিভাগের আরো খবর