ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

সর্বশেষ:
আরো ৪ কোটি ডোজ টিকা কেনার চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ পঞ্চম ধাপে ভাসানচরে পৌঁছেছেন আরো ১ হাজার ৭৫৯ রোহিঙ্গা সরকারের আশ্রয়ণ প্রকল্প: গাইবান্ধায় ঠিকানা পেল ৫০ সাঁওতাল পরিবার মার্কিন গণমাধ্যমে বাংলাদেশের উন্নতির ভূয়সী প্রশংসা আত্মরক্ষায় মার্শাল আর্ট শিখছে তেঁতুলিয়ার কিশোরীরা

সৈয়দপুরে স্কুল ব্যাগ উপহার পেল সুবিধাবঞ্চিত ৫০ শিশু

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২১  

কোরবান আলীর বয়স ৮ বছর। এই শিশুটি হারিয়েছে বাবা মাকে।  আশ্রয়স্থল এখন তার নানির কাছে। করোনাকালিন স্কুল বন্ধ থাকলেও কোরবানের লিখাপড়ার আগ্রহ অনেক বেশী। সে বড় হয়ে ডাক্তার হতে চায়। এখন নানীর কাছেই বই পড়ছে কোরবান। এতিম এই কোরবানের মতো অনেক শিশুই আছেন যাদের স্কুল ব্যাগ নেই। একটি নতুন স্কুল ব্যাগ পেতে তাদের মনছটফট করলেও তাদের অভিভাবকদের সেই সামর্থন নেই। 

এটি জানতে পেরে ফাগুনের প্রথম দিন বসন্তের ভালবাসা উৎসবে আজ রবিবার(১৪ ফেব্রুয়ারী/২০২১) এমন ৫০ জন  সুবিধাবঞ্চিত শিশুদের হাতে স্কুল ব্যাগ তুলে দিয়েছে নীলফামারীর সৈয়দপুর উপজেলার “আমাদের প্রিয় সৈয়দপুর” নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। সকাল ১১টার দিকে সৈয়দপুরের গোলাহাট  ঈদগাহ মাঠে সুবিধাবঞ্চিত এই শিশু শিক্ষার্থীদের মাঝে ওই স্কুল ব্যাগ বিতরণ করা হয়। করোনার পর যে কোন সময় বিদ্যালয় আবারো খুলবে বলে তাদের মাঝে ওই ব্যাগ বিতরণ। 

উপযুক্ত শিক্ষার মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের স্বপ্ন বিকশিত হতে সহায়তা করার উদ্দেশ্যেই এ ধরণের ব্যাগ বিতরণ কর্মসূচি বলে জানালেন আমাদের প্রিয় সৈয়দপুর এর প্রতিষ্ঠাতা সভাপতি নওশাদ আনসারী।

তিনি বললেন, এইসব শিশুদের কখনই ব্যাগ কেনার সামর্থ্য ছিল না। প্রথম পর্যায়ে বাছাই করে সুবিধাবঞ্চিত ৫০ জন শিশুকে আমরা স্কুল ব্যাগ উপহার দিয়ে ভালবাসা দিবসে শিশুদের সঙ্গে শিক্ষার বন্ধনকে দৃঢ় করার চেস্টা করছি। এ ধরনের উদ্যোগ আমরা আগামীতেও ছড়িয়ে দিতে চাই। এই উদ্যোগটি নেওয়া হয়েছে শুধুমাত্র প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের জন্য। 

উল্লেখ্য আমাদের প্রিয় সৈয়দপুর সামাজিক সংগঠনটি সময়ের উদ্ভাবনী ধারণা ও ইতিবাচক পরিবর্তনের মাধ্যমে দিন বদলের চেষ্টায় নিরলস কাজ করে যাচ্ছে। শিশুদের আনন্দ ও উচ্ছাসই তাদের সর্বোচ্চ প্রাপ্তি বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের আজিম, সামিউল, রাজা, শাহজাদা, জীবন, সাজুসহ আরও অনেকে।