ব্রেকিং:
সৌদি আরবের মদিনায় বাস দুর্ঘটনায় নিহত ৩৫ জন। কাশ্মীরে ভারত পাকিস্তান সেনাদের গুলি বিনিময়ে ৪ বেসামরিক নাগরিক নিহত। রুশ পারমানবিক পরীক্ষা কেন্দ্রের কাছে যুক্তরাষ্ট্রের ৩ কূটনীতিককে আটক করেছে রুশ গোয়েন্দা সংস্থা। ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প নিহত ৩ আহত অন্তত ১৪ জন। রুশ প্রেসিডেন্ট পুতিনের সাথে বৈঠক করতে যাচ্ছেন, তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান। তুরস্কের অভিযানে যুক্তরাষ্ট্রের কোন সমস্যা নেই। কুর্দিরা ফেরেশতা নয়, বললেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

সর্বশেষ:
হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠান এবং ঘনবসতিপূর্ণ এলাকা থেকে মোবাইল টাওয়ার দ্রুত সরানোর নির্দেশ হাইকোর্টের, পূর্ণাঙ্গ রায় প্রকাশ। রাজধানীর গাবতলী থেকে নব্য জেএমবির তিন সদস্যকে আটক করেছে পুলিশ। সড়ক দুর্ঘটনায় রাজধানীর হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল আরোহী নিহত। চাপাইনবাবগঞ্জে ১০ হাজার পিস ইয়াবাসহ দুই জনকে আটক করেছে র‍্যাব। রাজবাড়ীর গোয়ালন্দে বাস থেকে ৮ রোহিঙ্গা আটক। কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত ২। পুলিশের বিশেষ অভিযানে সাতক্ষীরায় ২৪ জন আটক। কক্সবাজারে ২০০০ পিস ইয়াবা সহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে কোস্ট গার্ড। নড়াইলের লোহাগড়ায় শিশু ও মাদারীপুরের কাঁঠালবাড়ি লঞ্চঘাটে বাসের হেলপারের মরদেহ উদ্ধার, আটক ৩। আইন অমান্য করে ইলিশ ধরায়, পটুয়াখালীতে ৩০, রাজবাড়ীতে ১৫ ও চাঁদপুরে ৯ জেলে আটক। বিভিন্ন মেয়াদে সাজা। নাটোরে পুলিশ ও আইনজীবীর হয়রানির শিকার বাবলুকে ১৮ বছর পর মামলা থেকে অব্যাহতিঃ ক্ষতিপূরণের নির্দেশ হাইকোর্টের। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট ফেরি চলাচল বন্ধ। ঢাকা জেলার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর থেকে জাহাঙ্গীর আলমকে অব্যহতিঃ আইন মন্ত্রণালয়। চট্টগ্রামে ১৪৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মিশম্যাক শিপ ব্রেকিং ইয়ার্ড এর মালিক মিজানুর রহমান ও মার্কেন্টাইল ব্যাংকের শাখা ব্যবস্থাপক নন্দদুলাল এর বিরুদ্ধে দুদকের মামলা। প্রধানমন্ত্রীর সাথে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সৌজন্য সাক্ষাৎ।
১৩

সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষের পদত্যাগ

প্রকাশিত: ১ অক্টোবর ২০১৯  

অভিভাবক ও শিক্ষার্থীদের আন্দোলনে অবশেষে সৈয়দপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার তাঁর পদত্যাগ পত্র কলেজ পরিচালনা কমিটির সভাপতি বরাবরে পাঠিয়েছেন। স্বাস্থ্যগত কারনে তিনি এ পদ থেকে পদত্যাগ করেছেন বলে পদত্যাগ পত্রে উল্লেখ করেন।

এদিকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের এই পদত্যাগ অভিভাবক ও শিক্ষার্থীদের আন্দোলনের ফসল বলে মন্তব্য করেছে সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু।

অভিযোগ মতে সম্প্রতি সৈয়দপুর সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের নৈতিক কর্মের কিছু ছবি ফেসবুকে ভাইরাল হয়। তখন থেকেই ছাত্র-ছাত্রীরা তার অপসারনের দাবিতে আন্দোলন করে আসছিল।ঘটনা তদন্তে তিন সদস্যসের একটি কমিটি গঠন করেন কলেজের পরিচালনা কমিটির সভাপতি সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া।

সর্বশেষ গত শনিবার (২৮ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকনের কক্ষে তালা দিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে এলাকাবাসী ও জমিদাতারা। এসময় শিক্ষার্থীরা এলাকাবাসীর সমর্থনে কলেজ ক্যাম্পাসে অধ্যক্ষের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেছিল। সেখানে উপস্থিত থেকে অচিরেই ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারন চেয়ে বক্তব্য দিয়েছিল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোজাম্মেল হক, যুবলীগের আহবায়ক আসাদুজ্জামান আসাদ, অভিভাবক শফিউর রহমান বাবু, শাহ আলম, কলেজ ছাত্র পাপ্পু প্রমুখ।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর