ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫২৩ জনকে শনাক্ত করা হয়েছে। যা একদিনের আক্রান্তের পরিসংখ্যানে সর্বোচ্চ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪২ হাজার ৮৪৪ জনে দাঁড়িয়েছে।
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
রোববার থেকে গণপরিবহন চালুর প্রস্তুতি নিচ্ছে মালিক-শ্রমিকরা লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার ঘটনায় পররাষ্ট্রমন্ত্রীর দুঃখ প্রকাশ টেকনিশিয়ানসহ আরো ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার ঢাবি ছাত্রলীগ নেতার ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রংপুরে দোয়া মাহফিল মানবিকতার উজ্জল দৃষ্টান্ত সৃষ্টি করলেন লালমনিরহাটের এসপি আবিদা
৭৯

সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষের পদত্যাগ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ অক্টোবর ২০১৯  

অভিভাবক ও শিক্ষার্থীদের আন্দোলনে অবশেষে সৈয়দপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার তাঁর পদত্যাগ পত্র কলেজ পরিচালনা কমিটির সভাপতি বরাবরে পাঠিয়েছেন। স্বাস্থ্যগত কারনে তিনি এ পদ থেকে পদত্যাগ করেছেন বলে পদত্যাগ পত্রে উল্লেখ করেন।

এদিকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের এই পদত্যাগ অভিভাবক ও শিক্ষার্থীদের আন্দোলনের ফসল বলে মন্তব্য করেছে সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু।

অভিযোগ মতে সম্প্রতি সৈয়দপুর সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের নৈতিক কর্মের কিছু ছবি ফেসবুকে ভাইরাল হয়। তখন থেকেই ছাত্র-ছাত্রীরা তার অপসারনের দাবিতে আন্দোলন করে আসছিল।ঘটনা তদন্তে তিন সদস্যসের একটি কমিটি গঠন করেন কলেজের পরিচালনা কমিটির সভাপতি সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া।

সর্বশেষ গত শনিবার (২৮ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকনের কক্ষে তালা দিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে এলাকাবাসী ও জমিদাতারা। এসময় শিক্ষার্থীরা এলাকাবাসীর সমর্থনে কলেজ ক্যাম্পাসে অধ্যক্ষের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেছিল। সেখানে উপস্থিত থেকে অচিরেই ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারন চেয়ে বক্তব্য দিয়েছিল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোজাম্মেল হক, যুবলীগের আহবায়ক আসাদুজ্জামান আসাদ, অভিভাবক শফিউর রহমান বাবু, শাহ আলম, কলেজ ছাত্র পাপ্পু প্রমুখ।

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর