ব্রেকিং:
নবম শ্রেণি থেকেই বিষয় ভিত্তিক বিভাজন না করার পক্ষে প্রধানমন্ত্রী পেঁয়াজ রফতানির ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ভারত সরকার আগামী বছর থেকেই বাংলাদেশ থেকে ট্রেনে চড়ে যাওয়া যাবে ভারতের পর্যটনখ্যাত রাজ্য দার্জিলিংয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি

বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

সর্বশেষ:
প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে স্থগিত পদকে এগিয়ে বেগম রোকেয়ার মেয়েরা তাবলীগ জামাতের দুই গ্রুপে সংঘর্ষের আশঙ্কা, ইজতেমা বন্ধ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপঃ টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ পার্বতীপুরে মামলার বাদীকে প্রাণনাশের হুমকি! শপথ গ্রহণ করলেন ঢাকার নবনির্বাচিত মেয়র তাপস-আতিকুল
৩৮

‘স্বপ্নের নায়ক’ সালমান শাহের ৪৮তম জন্মদিন আজ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

নব্বই দশকের বাংলা সিনেমার উজ্জ্বল নক্ষত্র সালমান শাহ। অল্প সময়ে বাংলা ছবির দর্শকদের মন জয় করেছিলেন তিনি। আর বাংলা চলচ্চিত্রের ‘স্বপ্নের নায়ক’ খ্যাত এ অভিনেতার জন্মদিন আজ। 

দিনটি উপলক্ষে টিএম ফিল্মস নিবেদিত ঢুলি কমিউনিকেনশনস-এর আয়োজনে রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী (২০ থেকে ২৬ সেপ্টেম্বর) চলচ্চিত্র উৎসব। আজ বেলা ১১টায় মধুমিতা প্রেক্ষাগৃহে উৎসবের উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি। অন্যদিকে উৎসব উদ্বোধক হিসেবে থাকবেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। 

এছাড়া বিশেষ অতিথি থাকছেন গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান ফারজানা মুন্নী এবং বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফালগুনী হামিদ। অতিথি হিসেবে থাকছেন সর্বস্তরের শিল্পী-কুশলীরা।

উৎসব প্রসঙ্গে চিত্রনায়ক শাকিব খান বলেন, সালমান শাহের মৃত্যুর এত বছর পরেও তিনি মানুষের কাছে সমানভাবে জনপ্রিয়। তার জন্মোৎসবের আয়োজন উদ্বোধন করতে সংশ্লিষ্টরা আমাকে আমন্ত্রণ জানিয়েছেন। এটি খুব ভালো উদ্যোগ। এমন উদ্যোগ নিয়মিত হওয়া দরকার।

এদিকে এ আয়োজনের মধ্য দিয়ে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান টিএম ফিল্মস তার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করতে যাচ্ছে।

টিএম ফিল্মস-এর চেয়ারম্যান ফারজানা মুন্নী বলেন, সালমান শাহ আমাদের সর্বস্তরের মানুষের কাছে স্বপ্নের নায়ক। তাকে নিয়ে আয়োজিত এই বিশেষ উৎসবের সঙ্গে আমরা যুক্ত হতে পেরে ভালো লাগছে। 

এদিকে, উৎসবে প্রদর্শিত হবে সালমান শাহ অভিনীত ৭টি বিশেষ সিনেমা। যার মধ্যে রয়েছে ২০ সেপ্টেম্বর ‘কেয়ামত থেকে কেয়ামত’, ২১ তারিখ ‘তোমাকে চাই’, ২২ তারিখ ‘মায়ের অধিকার’, ২৩ তারিখ ‘চাওয়া থেকে পাওয়া’, ২৪ তারিখ ‘তুমি আমার’, ২৫ তারিখ ‘অন্তর অন্তরে’ এবং উৎসবের পর্দা নামবে ২৬ সেপ্টেম্বর ‘সত্যের মৃত্যু নাই’ ছবিটির প্রদর্শনের মাধ্যমে।

৯০ দশকের শ্রেষ্ঠ নায়ক সালমানের প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। তিন বছরের অভিনয় ক্যারিয়ারে মাত্র ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। যার বেশিরভাগই ছিল তুমুল জনপ্রিয় ও ব্যবসাসফল। ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ মুক্তির পরেই বাংলা চলচ্চিত্রে ভরসার প্রতিশব্দ হয়ে ওঠেন সালমান শাহ।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনের নিজ বাসায় সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় এই নন্দিত অভিনেতাকে। তবে তার এ মৃত্যুর রহস্য আজও উন্মোচিত হয়নি।