ব্রেকিং:
লক্ষ্মীপুর ও বগুড়াতে নতুন দুইটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে নির্বাচিত হলে নব্বই দিনের মধ্যেই সব নাগরিক সুবিধা দোরগোড়ায় পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি তাপসের আইএসও সনদ পেল ১১ প্রতিষ্ঠান

মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
সময়ানুযায়ী উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য প্রকল্প পরিচালকদের কড়া নির্দেশ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী ইরানি জনগণের কাছে ক্ষমা চেয়ে খোলা চিঠি পাঠিয়েছে যুক্তরাষ্ট্রের একটি শান্তিবাদী সংগঠন আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হবে মঙ্গলবার
৪৫

স্বর্ণবিহীন আরেক দিনে বাংলাদেশের প্রাপ্তি ৭ রূপা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

টানা তিন দিন এসএ গেমসে স্বর্ণবিহীন কাটলো বাংলাদেশের। কারাতের তিনটি ও তায়কোয়ানদোতে একটির পর আর কোনো স্বর্ণের মুখ দেখেননি বাংলাদেশের ক্রীড়াবিদ। তবে আগের দিনের চেয়ে রূপা বেড়েছে বাংলাদেশের। শুক্রবার এসেছে ৭ রূপা।

গলফ থেকে এসেছে সর্বোচ্চ ৪ রূপা। ছেলে ও মেয়ে দুই ইভেন্টেই পদক এসেছে, যদিও সেরা হতে পারেননি কেউই। ছেলেদের ব্যক্তিগত ইভেন্টে দ্বিতীয় হয়েছেন মোহাম্মদ ফরহাদ। দলীয় ইভেন্টেও একই ফল। মেয়েদের ব্যক্তিগত ইভেন্টে জাকিয়া সুলতানা ও দলগত ইভেন্টে জিতেছে রুপা।

শুটিংয়ে ১০ মিটার এয়ার পিস্তলে রূপা জিতেছেন আরদিনা ফেরদৌস আঁখি। এর আগে মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তল দলগত ইভেন্টে এসেছে ব্রোঞ্জ।

ভারোত্তোলনে মেয়েদের ৭১ কেজি ওজন শ্রেণিতে রোকেয়া সুলতানা সাথী জিতেছেন রূপা। এছাড়া ছেলেদের ৮৯ কেজি ওজন শ্রেণিতে রূপা জেতেন শাখায়েত হোসেন।

এদিকে মেয়েদের কাবাডিতে শ্রীলঙ্কাকে ১৭-১৬ পয়েন্টে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। ফেন্সিংয়ে এসেছে তিনটি ব্রোঞ্জ। এর মধ্যে ছেলেদের ইভেন্টে দুটি ও মেয়েদের ইভেন্টে একটি। সাঁতারে পাওয়া গেছে দুটি ব্রোঞ্জ। ছেলেদের ১৫০০ মিটার ফ্রি স্টাইলে ফয়সাল আহমেদ ও মেয়েদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে তৃতীয় হন জোনায়না আহমেদ।

৭ দেশের এই প্রতিযোগিতায় পদক সংখ্যায় বাংলাদেশ আছে আগের পঞ্চম স্থানেই। ৪ সোনা, ১৮ রূপা ও ৫১ ব্রোঞ্জ মিলিয়ে ৭৩ পদক বাংলাদেশের। ৮১ সোনা সহ ১৬৫ পদক নিয়ে শীর্ষে ভারত। স্বাগতিক নেপাল ৪১ সোনা নিয়ে আছে দ্বিতীয় স্থানে।