ব্রেকিং:
স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে রংপুর জেলায় প্রায় ছয় হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন মুসল্লিরা। ঈদের দিন সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত মসজিদে মসজিদে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক মহিউদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। ঈদের সকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ১০ মিনিটের ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে গেছে অর্ধশত ঘরবাড়ি। আহত হয়েছেন অন্তত পাঁচজন। পবিত্র ঈদুল ফিতর আজ
  • মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
আজ মুসলিমদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। লালমনিরহাটে ঈদের সকালে ১০ মিনিটের ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি রংপুরে ছয় হাজার মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত ঘরে বসে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করুন: প্রধানমন্ত্রী জাতীয় কবি কাজী নজরুলের জন্মজয়ন্তী আজ

স্বাস্থ্যখাতে ২ লাখ ১৪ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন         

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মে ২০২০  

স্বাস্থ্যখাতে গত বছরের চেয়ে ৬ শতাংশ বরাদ্দ বাড়িয়ে আগামী অর্থবছরে ২ লাখ ১৪ হাজার কোটি টাকার বেশি বার্ষিক উন্নয়ন কর্মসূচি-এডিপি অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদ-এনইসি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।

 
পরে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, করোনা মহামারি মোকাবিলায় স্বাস্থ্য ও কৃষি খাতের প্রকল্পগুলো দ্রুত অনুমোদনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

প্রথমবারের মতো জাতীয় অর্থনৈতিক পরিষদের সভায় ভিডিও কনফারেন্সিংয়ে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কয়েকবছর ধরে চলা রীতি অনুযায়ী এবারও উন্নয়ন কর্মসূচিতে বরাদ্দ বেশি পরিবহন খাতে, ৫২ হাজার কোটি টাকারও বেশি। বৈঠকের পরে খাতওয়ারি বরাদ্দ তুলে ধরে পরিকল্পনমন্ত্রী।

করোনা মোকাবিলায় এবার স্বাস্থ্যখাতে বরাদ্দ বাড়ানো হয়েছে ৬ শতাংশের বেশি। বিদ্যমান পরিস্থিতিতে এই বরাদ্দ কতটা ঠিক, এমন প্রশ্ন করলে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়নে স্বাস্থ্যখাতের কিছুটা ঘাটতি রয়েছে।

চলমান অর্থবছরের চাইতে ১২ শতাংশের বেশি বরাদ্দ পেয়েছে বিদ্যুৎ খাত। তবে অলস পড়ে থাকা বিদ্যুৎ কেন্দ্রের বিষয়ে জানতে চাইলে পরিকল্পনামন্ত্রী বলেন, আগামির বরাদ্দ মূলত পুরনো কিছু বিদ্যুৎ কেন্দ্র মেরামত ও সঞ্চালন লাইন শক্তিশালী করার জন্য।

স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসহ বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে আগামি অর্থ বছরের জন্য সবমিলিয়ে প্রকল্প নেয়া হয়েছে ১ হাজার ৬৭৩টি। আর উন্নয়ন কর্মসূচির ২ লাখ ৫ হাজার ১৪৫ কোটি টাকার মধ্যে বৈদেশিক উৎস থেকে সাড়ে ৭০ হাজার কোটি টাকা পাওয়ার আশা করছে সরকার।

স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর