ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৭৪ জনে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। অস্ত্র মামলায় রিজেন্টের শাহেদের যাবজ্জীবন কারাদণ্ড
  • সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৩ ১৪২৭

  • || ১০ সফর ১৪৪২

সর্বশেষ:
আজ শেখ হাসিনার ৭৪তম জন্মদিন: রাজপথ থেকে অর্থনীতির কাণ্ডারি বাংলাদেশের পর্যটন পণ্যের সম্ভাবনা অনেক- পর্যটন প্রতিমন্ত্রী কুড়িগ্রামে ধরলার পানি বিপদসীমার ওপরে দিনাজপুরে দেয়ালচাপা পড়ে একই পরিবারের চারজন নিহত গ্রুপিং-লবিংয়ে বিপর্যস্ত বিএনপি
৬৬

সড়ক দুর্ঘটনায় ইবির ৪০ শিক্ষার্থী আহত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ম্যানেজমেন্ট বিভাগের মাস্টার্সের শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রিয়াল ট্যুরের বাস ও ট্রাকের সংঘর্ষে শিক্ষক, শিক্ষার্থী ৪০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার রাত দেড়টায় কুষ্টিয়া সদর উপজেলার বিত্তিপাড়ায় কুষ্টিয়া-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘঠে।

বিভাগীয় সূত্রে জানা যায়, গত বুধবার দিবাগত রাতে মোট ৬২ জন নওগাঁয় ইন্ডাস্ট্রিয়াল ট্যুরের উদ্দেশ্যে যাত্রা করে ২০১৭-১৮ মাস্টার্স শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। ট্যুর থেকে ফেরার পথে কুষ্টিয়ায় ১৭ জন নেমে যায়, ৩ জন বাড়ি চলে যায়। ২ জন শিক্ষক ধনঞ্জয় কুমার ও মুরশিদ আলম আকাশসহ ৪২ জন শিক্ষার্থী বহনকারী বাস বিত্তিপাড়ায় একটি চলন্ত ট্রাকের সঙ্গে ধাক্কা লাগলে ট্রাকটি খাদে পড়ে যায়। আর বাসটি একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে সামনেকার দিকে ভেঙে যায়। ঘটনার কিছুক্ষণ পরেই পুলিশ এবং ফায়ারসার্ভিস ও প্রক্টরিয়ালবডি এসে আহত শিক্ষক শিক্ষার্থী ও ড্রাইভারসহ সবাইকে উদ্ধার করে। 

প্রক্টরিয়াল বডির সূত্রে জানা যায়, আহতের চিকিৎসার জন্য কুষ্টিয়া সদর হাসপাতালে প্রথমে ৫ জনকে পাঠানো হয়। অন্যান্যদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়। 

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিকেল অফিসার ডা. পারভেজ হাসান বলেন, চিকিৎসাকেন্দ্রে ম্যানেজমেন্ট বিভাগের আহত শিক্ষক, শিক্ষার্থীদের চিকিৎসা দেয়া হয়েছে। গুরতর আহত ৩ জনকে কুষ্টিয়া স্থানান্তর করা হয়েছে।  

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর