ব্রেকিং:
মেডিকেল কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার পাঁচ রাজাকারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

সর্বশেষ:
সরকারি সফরে আজ কাতার যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ব্যবসায়ীরা ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার বিষয়টিকে পুঁজি করে দামে কারসাজি করছেন বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিনুর বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছে ইউক্রেনের বিপক্ষে রোনালদোর পর্তুগালের হার কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপের তৃতীয় ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।
২২১

হাইকোর্টের রায় স্থগিত সাজাপ্রাপ্তদের নির্বাচনের বিষয়ে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

সাজাপ্রাপ্ত ব্যক্তিরা নির্বাচনে অংশ নিতে পারবে- হাইকোর্টের একক বেঞ্চের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ।

রোববার বেলা সাড়ে ১১টায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত সদস্যের আপিল বিভাগ এ স্থগিতাদেশ দেন।

দুই বছরের বেশি দণ্ডপ্রাপ্তরা নির্বাচনের অযোগ্য হাইকোর্টের দ্বৈত বেঞ্চের আদেশ আপিল বিভাগে বহাল থাকার পরও একক বেঞ্চের বিপরীতধর্মী আদেশে আইনি বিতর্কের জন্ম দেয়। কিন্তু আপিল বিভাগে এটি স্থগিত হওয়ায় যাচাই বাছাইয়ের সময় দণ্ডিতদের মনোনয়নপত্র বাতিল করতে আর বাধা থাকলো না নির্বাচন কমিশনের।

এর আগে, শনিবার সকালে একক বেঞ্চের আদেশ স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে আবেদন করে দুদক ও রাষ্ট্রপক্ষ। শুনানি শেষে দণ্ডিতদের নির্বাচনে সুযোগ দেয়ার আদেশ স্থগিত করেন আদালত। একই সঙ্গে আজ রোববার শুনানির দিন ধার্য করেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর