শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

৫৬

হাবিপ্রবিতে অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সম্পর্কিত অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে হাজী মোহাম্মদ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্ততারা বলেন, ‘প্রস্তাবিত নীতিমালাটি অস্পষ্ট, অসম্পূর্ণ ও বৈষম্যপূর্ণ। নীতিমালাটি অনুমোদন দেওয়া হলে উচ্চশিক্ষার পরিবেশ ও গবেষণা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হবে। নীতিমালাটি ‘বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ-১৯৭৩’ এর সঙ্গে সাংঘর্ষিক বলে আমরা মনে করি।’

এ সময় দাবি আদায় না হলে বক্তারা কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন। বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ-১৯৭৩ এর আলোকে সকল বিশ্ববিদ্যালয়কে স্বায়ত্তশাসন নিশ্চিত করার জন্য সরকারের কাছে দাবি জানান বক্তারা।

ছাত্র পরামর্শ ও নিদের্শনা বিভাগের সহকারী পরিচালক ড. মো. হাসানুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজের ডিন অধ্যাপক ড. ফাহিমা খানম, ছাত্র পরামর্শ ও নিদের্শনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. রাজিব হাসান প্রমুখ।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর