ব্রেকিং:
নবম শ্রেণি থেকেই বিষয় ভিত্তিক বিভাজন না করার পক্ষে প্রধানমন্ত্রী পেঁয়াজ রফতানির ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ভারত সরকার আগামী বছর থেকেই বাংলাদেশ থেকে ট্রেনে চড়ে যাওয়া যাবে ভারতের পর্যটনখ্যাত রাজ্য দার্জিলিংয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি

বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

সর্বশেষ:
প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে স্থগিত পদকে এগিয়ে বেগম রোকেয়ার মেয়েরা তাবলীগ জামাতের দুই গ্রুপে সংঘর্ষের আশঙ্কা, ইজতেমা বন্ধ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপঃ টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ পার্বতীপুরে মামলার বাদীকে প্রাণনাশের হুমকি! শপথ গ্রহণ করলেন ঢাকার নবনির্বাচিত মেয়র তাপস-আতিকুল
৭২

হাবিপ্রবিতে আই.আর.টি এর আয়োজনে সেমিনার অনুষ্ঠিত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৯  

৩০ সেপ্টেম্বর ২০১৯, হাবিপ্রবি, দিনাজপুর: ইন্সটিটিউট অব রিসার্স এন্ড ট্রেইনিং (আই.আর.টি) এর আয়োজনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রজেক্টের গবেষণার অভিজ্ঞতার উপর সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে স্বাস্থ্য ও খাদ্যদ্রব্যের ব্যবহার বৃদ্ধিতে কালোজামের গুরুত্ব তুলে ধরা হয়। 

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের আই.আর.টি এর কনফারেন্স কক্ষে উক্ত সেমিনার অনুষ্ঠিত হয় ৷এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ডা. মোঃ ফজলুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আই.আর.টি এর পরিচালক প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম। 

আইআরটি এর সহকারী পরিচালক মো.শাজাহান মন্ডলের স ালনায় প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার বলেন,শুধু গবেষণা করলেই হবেনা সেই গবেষণার ফলাফল যেন দেশ ও জাতির কাজে আসে সেদিকে নজর দিতে হবে। তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে এটি অনেক গুরুত্বপূর্ণ একটি গবেষণা, আমি এই গবেষণা প্রকল্পের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

শেষে অনুষ্ঠানের সভাপতি আই.আর.টি এর পরিচালক প্রফেসর ডা. মো. তারিকুল ইসলাম উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন আমি যোগদানের পরই মাননীয় ভিসি স্যারের সহযোগিতায় আই.আর.টি কে ডিজিটালাইজড করার উদ্যোগ গ্রহন করি। এর ফলাফল স্বরূপ আই.আর.টি এখন পুরোপুরি ডিজিটালাইজড এর পথে। সামনে আপনারা এর সুফল দেখতে পারবেন। তিনি উক্ত প্রজেক্টের প্রধান গবেষক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মারুফ আহমেদের গবেষণার জন্য শুভকামনা জ্ঞাপন করেন। 

এরপর সেমিনারে প্রজেক্টের প্রধান গবেষক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও এফপিপি বিভাগের শিক্ষক প্রফেসর ড. মারুফ আহমেদ তার গবেষণা অভিজ্ঞতা উপস্থাপন করেন। প্রজেক্টে সহকারী গবেষক হিসেবে কাজ করছেন বায়োকেমিস্ট্রি বিভাগের শিক্ষক ড. মোঃ আজিজুল হক। 

সেমিনারে এফপিপি বিভাগের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ সহ হাবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষক,কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরো খবর