ব্রেকিং:
অর্থনীতিতে যৌথভাবে নোবেল পুরস্কার জিতেছেন - ভারতের অভিজিত ব্যানার্জি, ইস্থার ডাফলো এবং মাইকেল ক্রেমার জেএসসি ও জেডিসি পরীক্ষার কারণে ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি দেশের আটটি উপজেলা পরিষদ, দু’টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

সর্বশেষ:
যারা বিএনপি জামায়াতকে দলে ঢুকিয়েছেন আর যারা ঢুকে পড়েছে তাদের খুজে ঝেটিয়ে বের করে দিতে হবে - রংপুরে জাহাঙ্গীর কবীর নানক ঠাকুরগাঁওয়ে ঘুষের টাকাসহ আঞ্চলিক পাসপোর্ট দফতরের অফিস সহায়ককে আটক করেছে দুদক রাজধানীতে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় জড়িত নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার শিক্ষার্থীদের দাবি পূরণে কাজ করছি: বুয়েট ভিসি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ড শেষে ড্র করেছে ঢাকা ও রাজশাহী আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও ভারতের অনুর্ধ্ব-১৫ কিশোরীরা।
২৫

হাবিপ্রবিতে আই.আর.টি এর আয়োজনে সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৯  

৩০ সেপ্টেম্বর ২০১৯, হাবিপ্রবি, দিনাজপুর: ইন্সটিটিউট অব রিসার্স এন্ড ট্রেইনিং (আই.আর.টি) এর আয়োজনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রজেক্টের গবেষণার অভিজ্ঞতার উপর সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে স্বাস্থ্য ও খাদ্যদ্রব্যের ব্যবহার বৃদ্ধিতে কালোজামের গুরুত্ব তুলে ধরা হয়। 

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের আই.আর.টি এর কনফারেন্স কক্ষে উক্ত সেমিনার অনুষ্ঠিত হয় ৷এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ডা. মোঃ ফজলুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আই.আর.টি এর পরিচালক প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম। 

আইআরটি এর সহকারী পরিচালক মো.শাজাহান মন্ডলের স ালনায় প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার বলেন,শুধু গবেষণা করলেই হবেনা সেই গবেষণার ফলাফল যেন দেশ ও জাতির কাজে আসে সেদিকে নজর দিতে হবে। তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে এটি অনেক গুরুত্বপূর্ণ একটি গবেষণা, আমি এই গবেষণা প্রকল্পের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

শেষে অনুষ্ঠানের সভাপতি আই.আর.টি এর পরিচালক প্রফেসর ডা. মো. তারিকুল ইসলাম উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন আমি যোগদানের পরই মাননীয় ভিসি স্যারের সহযোগিতায় আই.আর.টি কে ডিজিটালাইজড করার উদ্যোগ গ্রহন করি। এর ফলাফল স্বরূপ আই.আর.টি এখন পুরোপুরি ডিজিটালাইজড এর পথে। সামনে আপনারা এর সুফল দেখতে পারবেন। তিনি উক্ত প্রজেক্টের প্রধান গবেষক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মারুফ আহমেদের গবেষণার জন্য শুভকামনা জ্ঞাপন করেন। 

এরপর সেমিনারে প্রজেক্টের প্রধান গবেষক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও এফপিপি বিভাগের শিক্ষক প্রফেসর ড. মারুফ আহমেদ তার গবেষণা অভিজ্ঞতা উপস্থাপন করেন। প্রজেক্টে সহকারী গবেষক হিসেবে কাজ করছেন বায়োকেমিস্ট্রি বিভাগের শিক্ষক ড. মোঃ আজিজুল হক। 

সেমিনারে এফপিপি বিভাগের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ সহ হাবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষক,কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর