ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৭ হাজার ১৫৩ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৫০ জন। একদিনের আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে এটিই সর্বোচ্চ। ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
৪৪

হাবিপ্রবিতে সিপিই বিভাগের গবেষণাগার-২ এর উদ্বোধন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগ (সিপিই)-এর নবনির্মিত গবেষণাগার-২ এর উদ্বোধন করা হয়েছে।

সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম নতুন এই গবেষণাগারটির উদ্বোধন করেন। পরে সিপিই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শ্রীপতি সিকদারের সভাপতিত্বে উক্ত গবেষণাগারে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়, এতে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, একটি বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার জন্য গবেষণার কোন বিকল্প নেই। তাই আমি অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি সকল অনুষদের গবেষণাগারের সুযোগ সুবিধা বৃদ্ধিতে ব্যাপক গুরুত্ব দিয়েছি। এই ধারা অব্যাহত থাকবে, সকলের সহযোগিতা পেলে সামনে হাবিপ্রবির উন্নয়ন নিয়ে আরও অনেক পরিকল্পনা আছে। আশা করি সেগুলো যথা সময়ে শেষ করতে পারব।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডাঃ মোঃ ফজলুল হক, হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. শাহাদাৎ হোসেন খানসহ উক্ত বিভাগের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর