ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৯ দশমিক ৩৬ শতাংশ। শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু।
  • শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৭

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শোক দিবস উপলক্ষে চারটি বিশেষ ডিজাইনের ই-পোস্টার প্রকাশিত জাতীয় শোক দিবস উপলক্ষে রাতে আ`লীগের বিশেষ ওয়েবিনার ঢাকায় ভারতীয় হাইকমিশনার হলেন বিক্রম দোরাইস্বামী দায়িত্ব পালনে কোনো কর্মকর্তার বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ পেলে ছাড় দেয়া হবে না: এসপি বিপ্লব এখনো কোনো পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয়
৮৫

হাবিপ্রবি’র ই-জার্নালস ও ই-বুকস শাখায় ১৫টি কম্পিউটার অকেজো

নীলফামারি বার্তা

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০১৯  

ডিজিটাল বাংলাদেশ ও তরুণ প্রজন্মকে প্রযুক্তিনির্ভর করে গড়ে তোলার লক্ষ্যে গ্রামের প্রত্যন্ত অঞ্চল, প্রাইমারী, হাইস্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ইন্টারনেট ও কম্পিউটার সেবা পৌঁছে দিচ্ছে সরকার।আর এর ধারাবাহিকতায় শিক্ষার্থীদের গবেষণা ও পড়ালেখার সুবিধার লক্ষ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কেন্দ্রীয় লাইব্রেরীতে প্রতিষ্ঠিত হয় ই-জার্নালস ও ই-বুকস শাখা।

বিশ্ববিদ্যালয়টির ই-জার্নালস ও ই-বুকস শাখায় ১৫ টি কম্পিউটারের মধ্যে একটিও ব্যবহারের উপযোগী নয় বলে অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ই-জার্নালস ও ই-বুকস শাখার দায়িত্বরত কর্মকর্তা বলেন,দীর্ঘদিন ধরে ব্যবহার না করায় বর্তমানে কম্পিউটার গুলো ব্যবহার করা যাচ্ছে না। তবে কম্পিউটার গুলো একেবারে নষ্ট হয়েছে তা নয়।নতুনভাবে উইন্ডোজ (অপারেটিং সিস্টেম) দিলেই কম্পিউটার গুলো আবারো ব্যবহারে উপযোগী হবে।

এব্যাপারে গ্রন্থাগারিক মোঃ আলাউদ্দিন খান বলেন,এ শাখায় ছাত্রছাত্রীদের উপস্থিতি নেই বললেই চলে।প্রতিমাসে ৫-৬ জন শিক্ষার্থী আসলেও তাঁরা নিজস্ব ল্যাপটপ নিয়ে আসতো এবং কাজ করতো।এতে করে আমাদের কম্পিউটার গুলো তেমন ব্যবহার হতো না।

তিনি আরও বলেন, এরমধ্যে ই-জার্নালস ও ই-বুকস শাখার সমস্যার কথা আমরা বিশ্ববিদ্যালয়ের আইটি সেলে মৌখিকভাবে জানিয়েছি।তারা লিখত অভিযোগ চেয়েছিল তাও আমরা পাঠিয়েছি।আশাকরি অতিদ্রুত ই-জার্নালস ও ই-বুকস শাখার সমস্যা সমাধান হবে।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর