ব্রেকিং:
সৌদি আরবের মদিনায় বাস দুর্ঘটনায় নিহত ৩৫ জন। কাশ্মীরে ভারত পাকিস্তান সেনাদের গুলি বিনিময়ে ৪ বেসামরিক নাগরিক নিহত। রুশ পারমানবিক পরীক্ষা কেন্দ্রের কাছে যুক্তরাষ্ট্রের ৩ কূটনীতিককে আটক করেছে রুশ গোয়েন্দা সংস্থা। ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প নিহত ৩ আহত অন্তত ১৪ জন। রুশ প্রেসিডেন্ট পুতিনের সাথে বৈঠক করতে যাচ্ছেন, তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান। তুরস্কের অভিযানে যুক্তরাষ্ট্রের কোন সমস্যা নেই। কুর্দিরা ফেরেশতা নয়, বললেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

সর্বশেষ:
হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠান এবং ঘনবসতিপূর্ণ এলাকা থেকে মোবাইল টাওয়ার দ্রুত সরানোর নির্দেশ হাইকোর্টের, পূর্ণাঙ্গ রায় প্রকাশ। রাজধানীর গাবতলী থেকে নব্য জেএমবির তিন সদস্যকে আটক করেছে পুলিশ। সড়ক দুর্ঘটনায় রাজধানীর হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল আরোহী নিহত। চাপাইনবাবগঞ্জে ১০ হাজার পিস ইয়াবাসহ দুই জনকে আটক করেছে র‍্যাব। রাজবাড়ীর গোয়ালন্দে বাস থেকে ৮ রোহিঙ্গা আটক। কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত ২। পুলিশের বিশেষ অভিযানে সাতক্ষীরায় ২৪ জন আটক। কক্সবাজারে ২০০০ পিস ইয়াবা সহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে কোস্ট গার্ড। নড়াইলের লোহাগড়ায় শিশু ও মাদারীপুরের কাঁঠালবাড়ি লঞ্চঘাটে বাসের হেলপারের মরদেহ উদ্ধার, আটক ৩। আইন অমান্য করে ইলিশ ধরায়, পটুয়াখালীতে ৩০, রাজবাড়ীতে ১৫ ও চাঁদপুরে ৯ জেলে আটক। বিভিন্ন মেয়াদে সাজা। নাটোরে পুলিশ ও আইনজীবীর হয়রানির শিকার বাবলুকে ১৮ বছর পর মামলা থেকে অব্যাহতিঃ ক্ষতিপূরণের নির্দেশ হাইকোর্টের। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট ফেরি চলাচল বন্ধ। ঢাকা জেলার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর থেকে জাহাঙ্গীর আলমকে অব্যহতিঃ আইন মন্ত্রণালয়। চট্টগ্রামে ১৪৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মিশম্যাক শিপ ব্রেকিং ইয়ার্ড এর মালিক মিজানুর রহমান ও মার্কেন্টাইল ব্যাংকের শাখা ব্যবস্থাপক নন্দদুলাল এর বিরুদ্ধে দুদকের মামলা। প্রধানমন্ত্রীর সাথে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সৌজন্য সাক্ষাৎ।
২৯

হাবিপ্রবির সদ্য নিয়োগ নিয়ে মিথ্যাচারের প্রতিবাদ নিয়োগপ্রাপ্তদের

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৯  

সম্প্রতি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ নিয়ে দেশের কয়েকটি জাতীয় ও অনলাইন পত্রিকার সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত সংবাদ গুলোতে কোন ধরণের তথ্য প্রমাণ ছাড়াই নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন ধরণের অভিযোগ নিয়ে আসা হয়েছে, যা পুরোপুরি ভিত্তিহীন ও বিভ্রান্তিকর। পাশাপাশি এ ধরণের মিথ্যা অভিযোগে হাবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম স্যারকে জড়ানো হয়েছে, যা তাঁর ও আমাদের সকলের জন্য সম্মান হানিকর ও বিভ্রান্তিকর।

সংবাদ মাধ্যম সমাজের দর্পণ। তাদের কাছে আমরা দায়িত্বশীল ভূমিকা আশা করি। কোন অভিযোগ পেলে সেটির সত্যতা যাচাই বাছাই করে প্রচার করা উচিৎ। আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি এই নিয়োগে আমাদের কারও মাধ্যমেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন ব্যক্তির সাথে অর্থের লেনদেন হয়নি।

যদি এ ব্যাপারে আপনাদের কাছে কোন তথ্য প্রমাণ থাকে তাহলে তা যথাযথ কর্তৃপক্ষকে সরবরাহ করবেন। সেক্ষেত্রে প্রশাসন চাইলে আমাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে। এসব ভিত্তিহীন সংবাদ প্রচার থেকে বিরত থাকার জন্য আপনাদের প্রতি অনুরোধ জানানো হলো। অন্যথায় আমরা আইনের আশ্রয় নিতে বাধ্য হবো।

আমরা জানতে পেরেছি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে বিভিন্ন পদ এর অনুমোদন সাপেক্ষে আমাদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। উল্লেখ্য, হাবিপ্রবিতে এবারই প্রথম সরকারি নিয়ম অনুযায়ী পুলিশ ভেরিফিকেশনের সম্পন্ন করে চুড়ান্ত নিয়োগ সম্পন্ন করা হয়েছে। তারপরও বিভিন্ন কল্পনাপ্রসূত এসব অনিয়ম নিয়ে মিথ্যাচার করা দু:ক্ষজনক। 

বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও সুনাম রক্ষার্থে সকল  প্রকার গণমাধ্যমসহ সকলের সহযোগিতা একান্ত কাম্য।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর