ব্রেকিং:
সারদার ৩৬ তম বিসিএস সহকারী পুলিশ সুপারদের সমাপনী কুচকাওয়াজে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রলীগ সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রব্বানীকে অব্যাহতি। ছাত্রলীগ থেকে পদত্যাগের নির্দেশ। ভারপ্রাপ্ত সভাপতি, আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। যুক্তরাষ্ট্রের সাথে শান্তি আলোচনায় ব্যর্থ হবার পর মার্কিন সেনা প্রত্যাহার প্রসঙ্গে আলোচনার জন্য রাশিয়ায় আফগান তালেবানদের প্রতিনিধিদল। যুক্তরাষ্ট্রের জঙ্গিবিরোধী অভিযানে আল-কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন নিহত। ডোরিয়ানের আঘাতে কিছুদিন আগেই লন্ডভন্ড হওয়া বাহামার দিকে আবার ধেয়ে আসছে নতুন ঘূর্ণিঝড়। সৌদি আরবের সবচেয়ে বড় দুটি তেল শোধনাগারের ড্রোন হামলার পর উৎপাদন অর্ধেকে নামিয়ে এনেছে সৌদি আরব। ভারতের ছত্তিশগড়ে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে তিন মাওবাদী গেরিলা নিহত। রাশিয়ার পর এবার যুক্তরাষ্ট্রের কাছ থেকে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে যাচ্ছে তুরস্ক; জানালেন প্রেসিডেন্ট এরদোয়ান।

রোববার   ১৫ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৫ মুহররম ১৪৪১

সর্বশেষ:
সাভার পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক, আব্দুল মজিদ কে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। রংপুরের পীরগঞ্জে ১১ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে হত্যার ঘটনায়, অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের। নোয়াখালীর আন্ডারচরে অন্তঃসত্ত্বা গৃহবধূর মরদেহ উদ্ধার। হত্যার অভিযোগে শ্বশুর-শাশুড়ি আটক। নাটোরের গুরুদাসপুরে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার। ঢাকা উত্তরের কোন বাসায় এডিস মশার লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হবে, বললেন মেয়র আতিকুল ইসলাম। কিশোরগঞ্জের পুলেরঘাটে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত, আহত ১। রাজধানীর মিরপুরে বকেয়া বেতন ও গার্মেন্টস বন্ধের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শ্রমিকরা। ত্রিদেশীয় সিরিজে আজ আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ; মিরপুরে খেলা শুরু সন্ধ্যা সাড়ে ছয়টায়। বিমান বাহিনীর যুদ্ধ বিমান থেকে কুতুবদিয়া ফায়ারিং রেঞ্জে ১৫ থেকে ৩০ সেপ্টেম্বর প্রশিক্ষণের জন্য গোলাবর্ষণ করা হবে। এ সময় সবাইকে ওই এলাকা এড়িয়ে চলার অনুরোধ করা হয়েছে।
২৩৩

হিরো আলম ও আমাদের সংবাদ মাধ্যম

নিজেস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

মনোনয়ন সংগ্রহ করার পর থেকে হিরো আলমকে নিয়ে টিভি চ্যানেলগুলোর টক শো'র কিছু অংশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া অংশগুলো দেখে ব্যথিত হলাম। 

এরকম লোক হাসানো আয়োজন ও তথাকথিত সাংবাদিকদের বাজে উপস্থাপনা দেখে লজ্জা লাগছে। মনে হচ্ছিল তাকে ব্যক্তিগত আক্রমণ করাই এসব টকশোর আয়োজন। প্রশ্নের নামে তারা হিরো আলমকে মনে হয় জেরা করছেন। 

একটা বর্ণবাদি আচরন। তারা অত্যন্ত স্হুলভাবে হিরো আলমকে জাতীর সামনে 'অশিক্ষিত, অযোগ্য ও হাস্যকর' লোক হিসেবে উপস্থাপন করছেন। 

সংবিধান মতে সংসদ সদস্য হতে যে যোগ্যতা দরকার,  তার সবই হিরো আলমের আছে বলেই তিনি মনোনয়ন চেয়েছেন। বর্তমান সংসদে এমন অনেক এমপি আছে যারা হিরু আলমের চেয়ে বেশি হবে না। 

বিরোধি দল লাড়া দিয়ে ভবন ফেলে দেয়া, গাড়ির চাকায় পিষ্ট হয়ে মানুষ মড়ার খবরে মন্ত্রীর হাসা হাসির মতো হাস্যকর লোক যদি এমপি মন্ত্রী হতে পারি তবে হিরো আলমের মত সহজ সরল লোকের অপরাধ কি? 

উপস্থাপক একজন ব্যক্তিকে 'এই যোগ্যতা নিয়ে আপনার রাজনীতিতে আসার উদ্দেশ্য কি?' এমন প্রশ্ন সত্যি খুবই দুঃখজনক। 

এটি সাংবাদিকতার নীতিবিরোধী। সাংবাদিকতাকে কুলষিত করার সামিল। এতে সংবাদ মাধ্যম মানুষের শ্রদ্ধার জায়গা হারাবে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –