সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

৩৪৩

হুয়াওয়ের নতুন ফোন ওয়াই নাইন ২০১৯

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৮  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ও প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে বাংলাদেশের বাজারে হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ নিয়ে আসার পর গ্রাহকদের মধ্যে দারুণ সাড়া ফেলেছে।

নতুন এই ফোনটি অগ্রিম বুকিং দেয়া গ্রাহকদের হাতে তুলে দিয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।

বাজারে নিয়ে আসা নতুন এ ফোনটিতে রয়েছে বিভিন্ন সুবিধা। মাঝারি সীমার বাজেটের ফোনটিতে তরুণদের জন্য রয়েছে নানা আয়োজন-সুবিধা। মুভি দেখা, ছবি তোলা ও সম্পাদনা করা, গেমস খেলায় দ্রুতগতি ও স্বাচ্ছন্দ্য নিশ্চিত করার প্রযুক্তির পাশাপাশি হুয়াওয়ের সবচেয়ে বড় ডিসপ্লে রয়েছে। এছাড়া শক্তিশালী ব্যাটারি ফোনটির প্রতি আলাদা দৃষ্টির দাবি রাখে।

নতুন ফোনটিতে নচসহ ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে এতে। এর ফলে অপেক্ষাকৃত বেশী সময় ধরে ফোনটি ব্যবহার করা যাবে। কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সুবিধাসহ কিরিন ৭১০ প্রসেসর। এর ফলে ফোনটি আরও স্বাচ্ছন্দ্যে ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা।

এছাড়াও ৪ জিবি র‌্যামের সঙ্গে আছে ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ। ৪০০ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে। গ্রাহকরা নতুন প্রযুক্তির অভিজ্ঞতা পাবে হুয়াওয়ের নতুন এ ফোনটিতে।

ওয়াই নাইন সিরিজের সর্বশেষ সংস্করণের ফোনটির ‘ফার্স্ট ডে সেলস সেলিব্রেশন’ উপলক্ষে শনিবার সন্ধ্যায় রাজধানীর যমুনা ফিউচার পার্কের সেন্ট্রাল কোর্টে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আগতদের গানে গানে মাতিয়ে তোলেন ব্যান্ডদল শিরোনামহীনের সাবেক ভোকাল তানজির তুহিন ও তার ব্যান্ডদল আভাস। হৃদি শেখ ও তার দল নাচ পরিবেশন করেন। পাশাপাশি মোবাইল গেমারদের জন্য আয়োজন করা হয় গেমিং প্রতিযোগিতা। গেমিং প্রতিযোগিতায় বিজয়ীদের দেয়া হয় গিফট হ্যাম্পার।

অনুষ্ঠানে অগ্রিম বুকিং দেয়া গ্রাহকদের হাতে চমৎকার ডিজাইনের ফোনটি তুলে দেন বাংলাদেশের ওয়ানডে ও টি২০ অধিনায়ক ও হুয়াওয়ে বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান। গেল ২৫ অক্টোবর থেকে শুরু হওয়া ফোনটির অগ্রিম বুকিং শেষ হয় গেল শুক্রবার।

সাকিব আল হাসান বলেন, হুয়াওয়ে সব সময় ব্যবহারকারীদের হাতে সেরা মানের ফোন পৌঁছে দেয়ার চেষ্টা করে। আশা করি হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ ফোনটি ক্রেতাদের সাধ্যের মধ্যে সকল চাহিদা পূরণ করতে পারবে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর ক্যালভিন ইয়ং বলেন, হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ ওয়াই সিরিজের সর্বাধুনিক স্মার্টফোন। বাংলাদেশের স্মার্টফোন ব্যবহারকারীদের সব চাহিদা এ ফোনটি পূরণ করতে পারবে। ফোনটির গুণগত মান গ্রাহকদের সন্তুষ্ট করবে। পাশাপাশি উন্নত মান ও ডিজাইনের ফোন ব্যবহারের স্বাদ পাবেন।

তিনি জানান, আগ্রহী ক্রেতারা এখন দেশজুড়ে ৬৪ জেলায় হুয়াওয়ের ব্র্যান্ড শপ ও অনুমোদিত পরিবেশকের কাছ থেকে নতুন এই স্মার্টফোনটি ক্রয় করতে পারবেন। এর দাম রাখা হচ্ছে ২২ হাজার ৯৯০ টাকা।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –