শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

৭৫

১১ বছরে ক্রয়ক্ষমতা বেড়েছে আড়াই শতাংশেরও বেশি: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

দেশের মানুষের গত ১১ বছরে ক্রয় ক্ষমতা আড়াই শতাংশেরও বেশি বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির মিলনায়তনে তাদের শিক্ষা-সহযোগী অ্যাকাডেমিয়া স্কুলের সেরা শিক্ষার্থী সম্মাননা অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান। এসময়  ‘ও’ এবং ‘এ’ লেভেলের ১৯৩ জন শিক্ষার্থীকে ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হয়।

মন্ত্রী বলেন, সারাবিশ্বেই সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জিত হওয়ায় দেশের মানুষের ক্রয় ক্ষমতাও বৃদ্ধি পেয়েছে।

নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক মন্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, বিএনপি ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। তাছাড়া বিভিন্ন ইস্যুতে মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টায় সর্বদা ব্যস্ত রয়েছে। দেশের মানুষ তাদের ডাকে সাড়া দেবে না।

গণমাধ্যমকর্মী আইন ও সম্প্রচার আইন কবে পাশ হবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রস্তাবিত গণমাধ্যম কর্মী (সেবা ও শর্ত) আইন ও সম্প্রচার আইন শিগগির প্রণয়ন করা হবে। দুটি আইন বর্তমানে আইন মন্ত্রণালয়ের অধীনে যাচাই-বাছাই করা হচ্ছে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থীর জন্য শিক্ষা জীবন হচ্ছে সবচেয়ে মূল্যবান সময়। তাই, আমাদের উচিত জীবনের প্রতিটি মুহূর্ত কাজে লাগানো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগোন ও এডএক্সেল বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার সাইদুর রহমান। অন্যান্যের মধ্যে আরো বক্তৃতা করেন অ্যাকাডেমিয়া স্কুল চেয়ারপার্সন সারওয়াত জেব, ব্যবস্থাপনা পরিচালক মো. কুতুবউদ্দিন ও অধ্যক্ষ অধ্যাপক মাহাবুবুল হক।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর