ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৭২৩ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো ১ হাজার ৫৪৫ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন করোনা রোগী। দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১১ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫৫৭ জনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণসহ মজবুত করে তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে তিন ইউপিতে চেয়ারম্যান পদে সাবেকরাই ফের নির্বাচিত নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত: কাদের হাতীবান্ধার দুই ইউপিতে নৌকা নিয়ে `বাবার চেয়ারে` বসলেন ছেলে নেতা-কর্মীদের সঙ্গে নিয়মিত সাক্ষাৎ করেও খালেদার গৃহবন্দির অভিযোগ!

১৫ অক্টোবর পঞ্চগড়-রাজশাহী রুটে নতুন ট্রেনের উদ্বোধন 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২০  

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, 'প্রাথমিকভাবে আমরা একটা তারিখ নির্ধারণ করেছি। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আগামী ১৫ অক্টোবর পঞ্চগড়-রাজশাহী রুটে আন্তঃনগর ট্রেন উদ্বোধন করা হতে পারে'।

রোববার (৪ অক্টোবর) রাতে নতুন ট্রেন উদ্বোধনের বিষয়ে জানতে চাইলে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন এ তথ্য জানিয়েছেন।
রেলমন্ত্রী আরো বলেন, 'এই রুটের মানুষদের দীর্ঘদিনের দাবির ফলেই পঞ্চগড়-রাজশাহী রুটে ট্রেন উদ্বোধন হতে যাচ্ছে। তবে ট্রেনটির নাম এখনো নির্ধারণ করা হয়নি'।

এদিকে অন্য রুটে আরো নতুন কোনো ট্রেন দেওয়ার পরিকল্পনা আছে কিনা জানতে চাইলে রেলমন্ত্রী বলেন, 'ইন্দোনেশিয়া থেকে আমাদের অনেকগুলো মিটারগেজ কোচ এসেছে। এখনো অন্য রুটে নতুন ট্রেন দেওয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি। পরবর্তীতে চাহিদা সাপেক্ষে সিদ্ধান্ত নেয়া হবে'।

এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে উত্তরাঞ্চলের মানুষজন। বর্তমান সরকার উন্নয়নের সরকার। রেল যোগাযোগ থেকে শুরু করে যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন হয়েছে এই সরকারের আমলে।