• বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৫ ১৪২৭

  • || ০৪ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
প্রাথমিকে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ বিএনপির এমপি সিরাজের ৫ রেস্তোরাঁয় ভ্যাট ফাঁকির মামলা সুষ্ঠুভাবে চলছে লালমনিরহাট ইউপি উপ-নির্বাচনের ভোট গ্রহণ উপনির্বাচন নিয়ে অন্ধকারে ঢিল ছুড়ছে বিএনপি: ওবায়দুল কাদের উৎসবের আমেজে রংপুরে চলছে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ

‘২০২১ সালের মধ্যে চিলাহাটি-হলদিবাড়ি সরাসরি ট্রেন চলাচল শুরু হবে’ 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২০  

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন,বঙ্গবন্ধু কৃষি ও কৃষকের উন্নয়নে ২৫ বিঘা পর্যন্ত জমির খাজনা মওকুপ করে সবুজ বিল্পবের ডাক দিয়েছেন। বর্তমান সরকার কৃষিকে অগ্রাধিকার দিয়ে সার কীটনাশকের মুল্য কমিয়ে কৃষিতে আধুনিক যন্ত্রপাতিসহ কৃষিতে ভতুকি দিয়ে কৃষককে সহায়তা দিচ্ছে। এর ফলে দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি পাচ্ছে। 
তিনি শুক্রবার সকালে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে বাংলাদেশ কৃষক লীগ পঞ্চগড় জেলা শাখার অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। মন্ত্রী খাদ্যে দেশকে সমৃদ্ধশালী হিসেবে গড়ে তুলতে প্রকৃতি নির্ধারণ করে যে ভুমিতে যে ফসল ভাল হবে তা নির্ধারণ করে কৃষকদের সহায়তা এগিয়ে আসার আহবান জানান।

মন্ত্রী বলেন, ১৯৬৫ সালে পাক-ভারত যুদ্ধের পর তৎকালীন ভারত ও পুর্ব পাকিস্তানের মধ্যে যে ৬ টি রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়,এর মধ্যে চিলাহাটি-হলদিবাড়ি অন্যতম। ইতিমধ্যেউভয় সীমান্তের মধ্যে রেলপথ নির্মান কাজ প্রায় সমাপ্তির পথে,আগামী ১৬ ডিসেম্বর অথবা ২৬ মার্চে উভয় দেশের সরকার প্রধান এই রেলপথ উদ্বোধন করবেন বলে আশা করা যায়। 


কৃষকলীগ পঞ্চগড় জেলা শাখার সভাপতি তাজিরুল ইসলাম তাজুর সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় অন্যানের মধ্যে সংসদ সদস্য মোঃ মজাহারুল হক প্রধান,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রার্ট,কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আব্দুল লতিব তারিন,যুগ্ন সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু ও জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী বক্তব্য রাখেন।

অনুষ্ঠিত বর্ধিত পঞ্চগড় জেলা ও পাঁচটি উপজেলার কৃষকলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।