ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন। বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা সাড়ে ৬৪ লাখ ছুঁইছুঁই করছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ খবর জানিয়েছে।
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
পাটকল শ্রমিকদের জন্য কাঁদলেন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে বর্ষসেরা চিকিৎসক বাংলাদেশি ফারজানা করোনা মোকাবিলায় ৪২৪ কোটি টাকা ঋণ দিচ্ছে দক্ষিণ কোরিয়া ফোনেই মিলছে করোনার জরুরি সেবা বিএনপি নেতারা আইসোলেশনে থেকে সরকারের দোষ ধরে- তথ্যমন্ত্রী
২৮

২০২৩ নারী ফুটবল বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ জুন ২০২০  

পুরুষ বিশ্বকাপের মতোই প্রতি চার বছর পরপর নারী বিশ্বকাপ আয়োজন করে থাকে আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)। এই বিশ্বকাপের পরবর্তী আসর অনুষ্ঠিত হবে ২০২৩ সালে। শুক্রবার আগামী আসরের আয়োজক দেশের নাম ঘোষণা করেছে ফিফা। তাসমান সাগরপাড়ের দেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড যৌথভাবে ২০২৩ নারী বিশ্বকাপ আয়োজন করবে।

সবকিছু ঠিক থাকলে ২০২৩ সালের ১০ জুলাই শুরু হয়ে ১০ আগস্ট পর্যন্ত মাসব্যাপী নারী বিশ্বকাপের আসর অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের ব্যাপারে ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ‘এটা শুধুমাত্র নারীদের বিশ্বকাপ নয়। এটি পূর্ণাঙ্গ বিশ্বকাপ। নারীরা আমাদের মোট জনসংখ্যার অর্ধেক যা সকলের উপলব্ধি করা প্রয়োজন। পুরুষ বিশ্বকাপের পর এটি সমগ্র বিশ্বের দ্বিতীয় বৃহত্তম টুর্নামেন্ট।’

২০২৩ নারীদের বিশ্বকাপের আয়োজক হওয়ার দৌড়ে প্রথমে আগ্রহ প্রকাশ করলেও পড়ে নাম প্রত্যাহার করে নেয় ব্রাজিল ও জাপান। এরপর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের সঙ্গে লড়াইয়ে ছিল শুধু কলম্বিয়া। দক্ষিণ আমেরিকার দেশটি পেয়েছে মোট ১৩ ভোট। অন্যদিকে মোট ৩৫ ভোটের মাঝে ২২ ভোট পেয়ে আয়োজক হওয়ার সুযোগ পেয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর