শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

৭১

২০ হাজার মানুষের হাতে পতাকা, মুখে ‘জয় বাংলা’ স্লোগান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

চাঁপাইনবাবগঞ্জে বিজয় দিবসের সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে পতাকা র‌্যালি হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় ডিসির কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়। 

র‌্যালিতে সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ নেন। এ সময় তারা বাংলাদেশ ও বিজয়ের পক্ষে বিভিন্ন স্লোগান দেন। শহরের বিভিন্ন এলাকায় ঘুরে নবাবগঞ্জ কলেজ মাঠে গিয়ে শেষ হয় র‌্যালি। সেখানে তারা পতাকা নাড়িয়ে মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান।

কলেজ মাঠে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সংরক্ষিত নারী আসনের এমপি ফেরদৌসী ইসলাম জেসি, ডিসি এজেডএম নূরুল হক, অতিরিক্ত ডিসি তাজকির উজ্জামান, অতিরিক্ত এসপি ইকবাল হোছাইন, মুক্তিযোদ্ধাদের পক্ষে আব্দুস সালাম ও রুহুল আমীন। 

অতিরিক্ত ডিসি তাজকির উজ্জামান জানান, জেলার প্রায় দেড়শ’ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী মিলিয়ে প্রায় ২০ হাজার মানুষ এই র‌্যালিতে অংশ নেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ বলেন, চাঁপাইনবাবগঞ্জে আমার দেখা সবচেয়ে বড় পতাকা র‌্যালি এটি। এর আগে আমরা খুব ছোট ছোট পতাকা র‌্যালি দেখেছি। নতুন প্রজন্ম যে তাদের দেশ তাদের পতাকাকে বুকে ধারণ করে বেঁচে আছে এই র‌্যালিতে এতো মানুষের অংশগ্রহণ তারই প্রমাণ।

এই বিভাগের আরো খবর