ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ১ হাজার ৮৮৮ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৮৭৫টি নমুনা পরীক্ষা করে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে ৩ হাজার ৭৭৫ জনের শরীরে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন। আজ বুধবার রংপুর মেডিকেল কলেজে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয় । নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১.৮০ শতাংশ। নিরাপদ ও কার্যকর ভ্যাকসিন পেয়ে যাব তার নিশ্চয়তা নেই- ফাউচি
  • বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৭ ১৪২৭

  • || ১১ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
রংপুরের পাঁচ নদীর পানি বিপৎসীমার উপরে: প্লাবিত হচ্ছে নতুন এলাকা বিএনপিতে ভাইপন্থীদের নিয়ে বিব্রত হাইকমান্ড শতবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ২০ কোটি টাকা খাবারের বিলের খবর ভিত্তিহীন- ঢামেক পরিচালক দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে- র‌্যাব ডিজি
৪৯

২১ তম স্প্যান বসল পদ্মাসেতুতে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মাসেতুর ২১তম স্প্যান বসানো হয়েছে। মঙ্গলবার দুপুরে সেতুর ৩২ ও ৩৩ নম্বর পিলারে ‘৬-বি’ নামে এ স্প্যানটি বসানো হয়। এতে সেতুর অর্ধেকের বেশি দৃশ্যমান হয়েছে।
গেল বছরের ৩১ ডিসেম্বর ২০তম স্প্যান বসানো হয়। এর ১৪ দিনের মাথায় ২১তম স্প্যানটি বসানো হলো। এর আগে সকাল ৯টায় মুন্সিগঞ্জের মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড থেকে ১৫০ মিটার দীর্ঘ ও তিন হাজার ১৪০ টন ওজনের স্প্যানটি নিয়ে যায় ভাসমান ক্রেন তিয়ান-ই।

পদ্মাসেতুর সহকারী প্রকৌশলী হুমায়ুন কবীর বলেন, ভাসমান ক্রেন তিয়ান-ই সকাল সাড়ে দশটায় ‘৬-বি’ স্প্যান নিয়ে নির্ধারিত পিলারের কাছে পৌঁছায়। এরপর সংশ্লিষ্ট প্রকৌশলীরা স্প্যান বসানোর কাজ শুরু করেন। কয়েক ঘণ্টা চেষ্টার পর বিকেল তিনটায় স্প্যানটি বসানো সম্পন্ন হয়।

এদিকে ২০ জানুয়ারি ‘১-ই’ স্প্যানটি মাওয়া প্রান্তের ৪ ও ৫ নম্বর পিলার এবং ৩০ জানুয়ারি ‘৬-এ’ স্প্যানটি জাজিরা প্রান্তের ৩১ ও ৩২ নম্বর পিলারে বসানোর কথা রয়েছে।

অপরদিকে সেতুর সর্বপ্রথম তৈরি ‘১-এফ’ স্প্যানটি ৬ ও ৭ নম্বরের পিলারে সফলভাবে স্থাপন করা হয়েছে। ৬ জানুয়ারি দুপুরে এটি স্থানান্তরিত করা হয়।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর