ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ১ হাজার ৮৮৮ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৮৭৫টি নমুনা পরীক্ষা করে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে ৩ হাজার ৭৭৫ জনের শরীরে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন। আজ বুধবার রংপুর মেডিকেল কলেজে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয় । নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১.৮০ শতাংশ। নিরাপদ ও কার্যকর ভ্যাকসিন পেয়ে যাব তার নিশ্চয়তা নেই- ফাউচি
  • বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৮ ১৪২৭

  • || ১১ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
রংপুরের পাঁচ নদীর পানি বিপৎসীমার উপরে: প্লাবিত হচ্ছে নতুন এলাকা বিএনপিতে ভাইপন্থীদের নিয়ে বিব্রত হাইকমান্ড শতবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ২০ কোটি টাকা খাবারের বিলের খবর ভিত্তিহীন- ঢামেক পরিচালক দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে- র‌্যাব ডিজি
১৯৮

৪০তম বিসিএস প্রিলিমিনারিতে পাশ করেছেন ২০ হাজার ২২৭ জন

নীলফামারি বার্তা

প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯  

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে বৃহস্পতিবার। এতে পাশ করেছেন ২০ হাজার ২২৭ জন। ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ চাকরিপ্রার্থী।

বৃহস্পতিবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সিন্ডিকেট সভা শেষে বিকেলে এ ফল প্রকাশ করা হয়। পিএসসির এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিশনের বিশেষ সভায় প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল অনুমোদনের পর ৪০তম বিসিএস পরীক্ষার এ ফল প্রকাশ করা হয়েছে। লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য সরকারি কর্ম কমিশন কর্তৃক মোট ২০ হাজার ২৭৭ জন প্রার্থীকে সাময়িকভাবে যোগ্য ঘোষণা করা হয়েছে।

গত ৩ মে সারাদেশে একযোগে ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৪ লাখ ১২ হাজার ৫৩২ চাকরিপ্রার্থী অংশ নেন। লিখিত পরীক্ষার সময়সূচি যথাসময়ে জানানো হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়ার কথা রয়েছে। যার মধ্যে ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হতে পারে।

যেভাবে জানা যাবে ফল

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এছাড়া টেলিটক মোবাইল থেকে এসএমএসের মাধ্যমেও এর ফলাফল জানা যাবে।

এসএমএসের মাধ্যমে ফল জানতে PSC40Registration Number লিখে ১৬২২২ তে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর