ব্রেকিং:
মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার পাঁচ রাজাকারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

সর্বশেষ:
সরকারি সফরে আজ কাতার যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ব্যবসায়ীরা ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার বিষয়টিকে পুঁজি করে দামে কারসাজি করছেন বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিনুর বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছে ইউক্রেনের বিপক্ষে রোনালদোর পর্তুগালের হার কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপের তৃতীয় ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।
১১

৫.৬ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল আলবেনিয়া

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

আলবেনিয়ার রাজধানী তিরানা ও বন্দরনগরী দুরেসে ৫.৬ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। এ ঘটনায় ৬৭ জন আহত হয়েছে। তবে এখনো পর্যন্ত কোনো নিহতের খবর পাওয়া যায়নি। ভূমিকম্পে তিরানা ও দুরেসের বাড়িঘরের অংশবিশেষ ভেঙে পড়তে দেখা যায়।

শনিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, ভূমিকম্প অনুভূত হলে স্থানীয় বাসিন্দারা পার্ক এবং রাস্তায় নেমে পড়ে। পরে তাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে দেয়া এক বরাতে জানানো হয়, বিগত ৩০ বছরের মধ্যে আলবেনিয়ার সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প ছিল এটি।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তার দেয়া এক বরাতে ভূমিকম্পের ঘটনায় ৬৭ জনের আহতের বিষয়টি নিশ্চিত করা হয়। তবে বেশিরভাগ মানুষ আতঙ্কে বাড়িঘর থেকে বের হওয়ার সময় আহত হয়েছে বলে উল্লেখ করা হয়।

দেশটির আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, ১১ মিনিটের ব্যবধানে দুইবার ভূমিকম্প অনুভূত হয়। প্রথম ভূমিকম্পটি ৫.৬ ও দ্বিতীয় ভূমিকম্পটি ৫.৩ মাত্রার ছিল।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর