ব্রেকিং:
গুরু আজম খানের জন্মদিন আজ এবার কবিতা আবৃত্তি করে ভাইরাল শাকিব-অপু পুত্র জয় সুনামগঞ্জে ৯৯৯-এ ফোন পেয়ে ধর্ষককে আটক করলো পুলিশ সন্তানের হাতে স্মার্টফোন নয়, বই তুলে দেয়ার আহ্বান তথ্যমন্ত্রীর

শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

সর্বশেষ:
ভারতে মুসলিম গণহত্যা বন্ধের আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান রোহিঙ্গা শরণার্থীদের নিরাপদে ফিরিয়ে না নেয়া পর্যন্ত মিয়ানমারের সঙ্গে উন্নয়ন সহযোগিতা স্থগিত করার ঘোষণা দিয়েছেন জার্মানী বিশ্বে ইলিশ আহরণকারী দেশগুলোর মধ্যে শীর্ষ অবস্থানে বাংলাদেশ মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে আদিতমারীতে ব্যবসায়ীদের জরিমানা মশা নির্মূলে আগাম ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর
৪৫

৫.৬ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল আলবেনিয়া

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

আলবেনিয়ার রাজধানী তিরানা ও বন্দরনগরী দুরেসে ৫.৬ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। এ ঘটনায় ৬৭ জন আহত হয়েছে। তবে এখনো পর্যন্ত কোনো নিহতের খবর পাওয়া যায়নি। ভূমিকম্পে তিরানা ও দুরেসের বাড়িঘরের অংশবিশেষ ভেঙে পড়তে দেখা যায়।

শনিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, ভূমিকম্প অনুভূত হলে স্থানীয় বাসিন্দারা পার্ক এবং রাস্তায় নেমে পড়ে। পরে তাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে দেয়া এক বরাতে জানানো হয়, বিগত ৩০ বছরের মধ্যে আলবেনিয়ার সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প ছিল এটি।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তার দেয়া এক বরাতে ভূমিকম্পের ঘটনায় ৬৭ জনের আহতের বিষয়টি নিশ্চিত করা হয়। তবে বেশিরভাগ মানুষ আতঙ্কে বাড়িঘর থেকে বের হওয়ার সময় আহত হয়েছে বলে উল্লেখ করা হয়।

দেশটির আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, ১১ মিনিটের ব্যবধানে দুইবার ভূমিকম্প অনুভূত হয়। প্রথম ভূমিকম্পটি ৫.৬ ও দ্বিতীয় ভূমিকম্পটি ৫.৩ মাত্রার ছিল।

এই বিভাগের আরো খবর