ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে
১০১

৬৯ বছর বয়সে বিয়ে, ৭১ বছর বয়সে সন্তানের বাবা হলেন তোতা মিয়া

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৯  

৭১ বছর বয়সে সন্তানের বাবা হয়ে তাক লাগিয়ে দিয়েছেন ময়মনসিংহের মো. হাবিবুর রহমান তোতা মিয়া। স্বাবলম্বী ও স্বনির্ভর হয়ে ৬৯ বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসেছিলেন তিনি।

জেলার মুক্তাগাছা উপজেলার তারাটি ইউপির কলাদিয়া গ্রামের বাসিন্দা তোতা মিয়া সাত ভাই বোনের সর্ব কনিষ্ঠ। ২০ একর জমির মালিক তোতা মিয়া নিজ নামে সরকারি প্রাথমিক স্কুল, কওমি মাদ্রাসা, জামে মসজিদ, কবরস্থান, ঈদগাহ মাঠ প্রতিষ্ঠা করেছেন। এছাড়া একটি কলেজ ও বৃদ্ধাশ্রম গড়ে তুলতে ২ একর জমিও দান করেছেন তোতা মিয়া।

জানা গেছে, স্বাবলম্বী, স্বনির্ভর ও আত্মবিশ্বাসী হাবিবুর রহমান নিজেকে প্রতিষ্ঠিত করতে সময় নিয়েছেন ৬৯ বছর। 

দরিদ্র পরিবারের এক কন্যা সন্তানের জননী স্বামী পরিত্যক্তা একই উপজেলার কুমারগাতা ইউপির মনতলা গ্রামের ২৩ বছর বয়সী আকলিমা খাতুন সম্মত হন তোতাকে বিয়ে করতে। বিয়ের দুই বছরের মধ্যেই ১৮ জুলাই এই দম্পতি এক পুত্রসন্তান লাভ করেন। তোতা মিয়া সন্তানের নাম দিয়েছেন মো. আল রহমত উল্লাহ।

তোতা মিয়া জানান, শৈশব থেকে স্বাবলম্বী হয়ে ওঠতে আমাকে অনেক ধাপ পার হতে হয়েছে। কলা, আলু চাষাবাদ করে আজ সম্পদের মালিক হয়েছি। মানুষের কল্যাণে প্রতিষ্ঠান গড়ে তুলেছি। এজন্য আমাকে কঠোর পরিশ্রম করতে হয়েছে। সফল হতে গেলে বয়স লাগে না।

তিনি আরো জানান, ওকে নিয়েই আমার এখন সবচেয়ে বেশি সময় কাটছে। ওই এখন আমার জীবনের নির্ভরযোগ্য বন্ধন।