ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৬ জন মারা গেছেন। একই সময়ে করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ১ হাজার ৯০৮ জন
  • শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

  • || ১২ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
১৫ লাখ কৃষককে বিনামূল্যে হাইব্রিড বীজ দেবে সরকার দিনাজপুরে ঘন কুয়াশায় জেঁকে বসেছে শীত করোনার ভ্যাকসিন মানুষ সহজেই পাবে- সেতুমন্ত্রী বঙ্গবন্ধুকে নিয়ে ষড়যন্ত্রের জবাব দেবে জনগণ- মুক্তিযুদ্ধমন্ত্রী পেঁয়াজ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হতে রোডম্যাপ সরকারের

’৭৫ পরবর্তী সময়ে সবচেয়ে জনপ্রিয় নাম শেখ হাসিনা- সেতুমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ দেশের রাজনীতিতে ’৭৫ পরবর্তী সময়ে সবচেয়ে জনপ্রিয় নাম শেখ হাসিনা। বুধবার নিজ সরকারি বাসভবন থেকে নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।  

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান জনগণের মণিকোঠায়। তার দল আওয়ামী লীগ মাটি ও মানুষের রাজনীতি করে বলেই জনগণের মনের ভাষা বুঝতে পারে। কিন্তু বিএনপি জনগণের মনের ভাষা বুঝতে পারা দূরের কথা, নিজ দলের নেতাকর্মীদের মনের ভাষাই বুঝতে পারে না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন ও চাপমুক্ত হয়ে কাজ করছে। সাম্প্রতিক নানান ঘটনায় দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রায় এসেছে, শাস্তিও ভোগ করছে। সরকার কোনো কিছুতেই হস্তক্ষেপ করেনি। এ থেকেই প্রমাণিত হয় বিচার বিভাগ স্বাধীনভাবেই কাজ করছে।

দুর্নীতি দমন কমিশনও স্বাধীন ভাবে কাজ করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকারি দলের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের বিরুদ্ধে দুদক মামলা করছে, তাদের শাস্তি হয়েছে। এ থেকে স্পষ্ট যে, দুদকের কার্যক্রমের উপর সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

ঢাকা ১৮ আসনের উপ-নির্বাচন বিষয়ে বিএনপির অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নিজেদের ভরাডুবি টের পেয়ে তারা বরাবরের মতো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নানা অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে। বিএনপিকে জয়ী হওয়ার নিশ্চয়তা দিলেই নির্বাচন কমিশন নিরপেক্ষ ও ভালো, এছাড়া ইসি তাদের কাছে ভালো না।

তিনি আরো বলেন, সরকারের কোনো ভালো কাজের প্রশংসা তাদের মুখ দিয়ে বের হয় না। তারা সাদাকে সাদা আর সত্যকে সত্য বলতে পারে না। বিরোধিতা তাদের একমাত্র রাজনৈতিক কৌশল। তাহলে বিএনপি কীভাবে গণতন্ত্রের বিকাশমান রংধনুতে রং যুক্ত করবে?