• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না: প্রধানমন্ত্রী অপপ্রচারকারীদের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ মিশন ‘দেশের ফুটবল দলকে বিশ্বকাপের উপযোগী করতে কাজ চলছে’ ট্রেনের ধাক্কায় ইউএনও অফিসের নৈশপ্রহরীর মৃত্যু ‘পলিথিন প্রস্তুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে’

পুলিশের উদ্যোগে দেশের বিভিন্ন জেলায় ধান কাটার শ্রমিক পাঠানো হচ্ছে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ধান কাটার মৌসুমে শ্রমিক সংকট দূর করতে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে নওগাঁসহ দেশের বিভিন্ন জেলায় কর্মহীন শ্রমিকদের ধান কাটার জন্য পাঠানো হচ্ছে। এ উদ্যোগ্যে খুশি কর্মহীন শ্রমিকরা।

শ্রমিকরা বলেন, প্রতিবছরই দেশে বিভিন্ন জেলায় ধান কেটতে যান। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এবছর শ্রমিকরা কর্মহীন হয়ে পড়েছে। এতে ধান কাটা মৌসুমে ধান কাটতে যেতে পারছে না। আর পুলিশের উদ্যোগে আজ ধান কাটতে যেতে পেরে তারা খুশি।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশের পর বোরো ধান কাটা মৌসুমে শ্রমিক সংকট দূর করতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের চুনাখালী এলাকা থেকে প্রায় ২০০ শ্রমিককে নওগাঁ জেলাসহ দেশের বিভিন্ন জেলায় শ্রমিক পাঠালো চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ।

এ সময় শ্রমিকদের উদ্যোশ্যে পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন সচেতনামূলক কথা বলেন।পরে শ্রমিকদের হাতে গামছা, সাবান ও মাক্স তুলে দেয়া হয়।

এদিকে, পুলিশ সুপার এএইচএ আবদুর রকিব বলেন, শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা শেষে প্রত্যায়নপত্র হাতে তুলে দিয়ে তাদের পাঠানো হয়েছে দেশের বিভিন্ন জেলায়। প্রথম ধাপে প্রায় ২০০ জন শ্রমিক পাঠোলেও আগমী ৭ দিনের মধ্যে এ জেলা থেকে ৫ হাজার শ্রমিক দেশের বিভিন্ন জেলায় পাঠানোর কথাও বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর থানা অফিসার ইনচার্জ জিয়াউর রহমান, সদর সার্কেল ইকবাল হুছাইন, ওসি (অপারেশন) মিন্টু রহমান ও ওসি তদন্ত কবির হোসেন।