• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

গাইবান্ধায় করোনা রোগীদের জন্য ফ্রি অক্সিজেন সার্ভিস উদ্বোধন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

গাইবান্ধায় করোনায় আক্রান্তের মাত্রা বেড়েই চলছে। করোনায় আক্রান্ত মানুষরা যাতে সেবা পায় সে জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সেবা ও অক্সিজেন সার্ভিসের উদ্বোধন করেছেন এসপি মুহাম্মদ তৌহিদুল ইসলাম।

শনিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয় চত্বরে দুটি অ্যাম্বুলেন্স ও ১২ টি অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে অ্যাম্বুলেন্স সেবা ও অক্সিজেন সার্ভিস উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন অ্যাডিশনাল এসপি রাহাত গাওহরী, অ্যাডিশনাল এসপি হেডকোয়ার্টার মো. আবু খায়ের, এএসপি প্রবেশনাল সোহেল রানা, গাইবান্ধা সদর থানার ওসি মাসুদুর রহমান, গাইবান্ধা পুলিশ লাইন্স মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ডা. রুবেলসহ পুলিশের বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তারা।

গাইবান্ধার এসপি মুহাম্মদ তৌহিদুল ইসলাম জানান,  জেলার সাত উপজেলায় করোনা আক্রান্ত রোগীরা জেলা পুলিশের হটলাইনে যোগাযোগ করে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সিলিন্ডার সেবা নিতে পারবেন। 

এসপি বলেন, গাইবান্ধায় অনেকগুলো বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে। তারা যোগাযোগ করলে তাদেরকেও এ টিমে সংযোগ করা হবে। তারা আমাদের কাছ থেকে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা ও অক্সিজেন সার্ভিস নিয়ে সেবা দিতে পারবে। করোনা রোগীরা হটলাইনে যোগাযোগ করলে আমাদের টিমের অভিজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নিয়ে তাদেরকে অক্সিজেন সেবার ব্যবস্থা করা হবে। যাতে তারা ঘরে বসে করোনা সংক্রমণ থেকে মুক্তি পায়। আমাদের সার্ভিস টিম রয়েছে। তারা সরেজমিনে গিয়ে পুলিশের নিজস্ব অক্সিমিটার দিয়ে রোগীর পালস চেক করবে। রোগীর অবস্থা বিবেচনা করে সেবা প্রদান করা হবে।