• রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৪ ১৪২৮

  • || ১০ সফর ১৪৪৩

সর্বশেষ:
শেখ হাসিনার নেতৃত্বে প্রত্যেক নাগরিকের ভাগ্যের উন্নয়ন হয়েছে-সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ রংপুর মেট্রোপলিটন পুলিশের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীতে রক্তদান কর্মসূচি শেখ হাসিনার নেতৃত্ব ও দ্বিপাক্ষিক সম্পর্ককে গুরুত্ব দিয়ে আসছে সৌদি আরব প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন হাকিমপুরের মৃৎশিল্পীরা দেশের ৬৮টি কারাগারের ৮৫ হাজার কারাবন্দিকে টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু

তেঁতুলিয়ায় নদী সংরক্ষণ শীর্ষক ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

তেঁতুলিয়ায় নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। ৪৮ নদী রক্ষা ও নদীর তথ্য ভাণ্ডার তৈরি এবং সমীক্ষা প্রকল্পের আওতায় নদী সংরক্ষণে উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধির জন্য এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিতে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, জাতীয় নদী রক্ষা কমিশনের নদী রক্ষা প্রকল্পের ওয়াটার এক্সপার্ট সাজিদুর রহমান সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসেন, আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, তিরনইহাট ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, শালবাহান ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান লিটন প্রমুখ।

দিনব্যাপী কর্মশালায় অংশ নেন ৫০ জন বিভিন্ন পেশাজীবী। কর্মশালায় তেঁতুলিয়ার প্রবাহিত নদীগুলোর সঙ্গে সম্পৃক্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণকে যেসব ব্যক্তি নদী দখল করে রয়েছেন, দখলদারিত্বে দুষিত বর্জ্য ফেলে পরিবেশ দূষিত করে তুলছেন সেসব ব্যক্তিদের বিরুদ্ধে সতর্কমূলক বার্তা পৌঁছানোর জন্য নির্দেশ প্রদান করেন আয়োজকরা।

সেই সাথে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা নদী কেন্দ্রিক পরিবেশবান্ধব পর্যটন শিল্প গড়ে তোলার জন্য পরিকল্পনার বিষয়টি জাতীয় নদী কমিশনের নিকট গুরুত্বারোপ করেন।